জাবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৬০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন শিক্ষক, একজন সাংবাদিক এবং একজন পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৬০ জন আহত হয়েছেন।
JU BCL Clash
৩ জুলাই ২০১৯, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মওলানা ভাসানী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের মধ্যে এই সংঘর্ষ হয়। ছবি: স্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন শিক্ষক, একজন সাংবাদিক এবং একজন পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৬০ জন আহত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, আহতদের মধ্যে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী ইকবাল, সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালও রয়েছেন।

তিনি বলেন, “তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আজ দুপুর দুইটার দিকে ক্যাম্পাসের বটতলা এলাকার একটি দোকানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের একটি গ্রুপ মওলানা ভাসানী হলের কয়েকজন কর্মীকে মারধর করে। এরপর, মওলানা ভাসানী হল শাখা ছাত্রলীগের কর্মীরা ফের হামলা চালালে, উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।”

পুলিশ এবং হাসপাতাল সূত্রে জানা গেছে, এসময় দুপক্ষই রামদা, ছুরি, রড, লাঠিসোঁটা, ইটপাটকেল নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। এতে অন্তত ৬০ জন আহত হন।

প্রায় দুই ঘণ্টা ধরে চলা সংঘর্ষের সময় গুলির শব্দও শোনা গেছে বলে আমাদের জাবি সংবাদদাতা জানিয়েছেন।

পুলিশ বেশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান ভারপ্রাপ্ত প্রক্টর।

আহতদের প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রেজাউন জানান, এদের মধ্যে ৪০ জনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Shehbaz Sharif voted in as Pakistan's prime minister for second time

Newly sworn-in lawmakers in Pakistan's National Assembly elected Sharif by 201 votes to 92, three weeks after national elections marred by widespread allegations of rigging

1h ago