মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই। আজ (১০ জুলাই) ভোররাতে তিনি ঢাকার গেণ্ডারিয়ার আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
Mohammad Jahangir
মুহাম্মদ জাহাঙ্গীর। ছবি: সংগৃহীত

বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই। আজ (১০ জুলাই) ভোররাতে তিনি ঢাকার গেণ্ডারিয়ার আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর।

প্রয়াতের ছেলে অপূর্ব জাহাঙ্গীর তার ফেসবুক পেজে লিখেন, “আমার বাবা মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই। ভোররাত ১২টা ৪০ মিনিটে তিনি চলে গেছেন। আপনারা তার জন্যে দোয়া করবেন।”

ইউনুস সেন্টারের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার তানবিরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, আজ আসর নামাজের পর শান্তিনগরে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। তারপর সন্ধ্যায় শহীদ বুদ্ধিজীবী গোরস্তানে তাকে দাফন করা হবে।

সেন্টার ফর ডেভেলপমেন্ট কমিউনিকেশনের নির্বাহী পরিচালক ও স্বনামধন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর দীর্ঘদিন থেকে ক্যান্সারে ভুগছিলেন।

মুহাম্মদ জাহাঙ্গীর ছিলেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের ছোটভাই।

ইউনুস সেন্টারের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার তানবিরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল (৮ জুলাই) সকাল ১১টা থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

নৃত্যাঞ্চল ড্যান্স কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, মুহাম্মদ জাহাঙ্গীর রাজধানীর দুটি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা গণযোগাযোগ বিষয়ে পড়াতেন। তার লেখা ও সম্পাদিত বইয়ের সংখ্যা ২৫টি।

তিনি ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) এর বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। এছাড়াও, তিনি নৃত্যাঞ্চল ড্যান্স কোম্পানির একজন সমন্বয়কের দায়িত্বে ছিলেন।

মুহাম্মদ জাহাঙ্গীর দেশের প্রথম লাইভ টেলিভিশন টকশো ‘অভিমত’-এর সঞ্চালক ছিলেন। অনুষ্ঠানটি ১৯৯৮ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়েছিলো।

Comments

The Daily Star  | English
Land Minister Saifuzzaman Chowdhury

Ex-land minister admits to having properties abroad

Former land minister Saifuzzaman Chowdhury admitted today to having businesses and assets abroad but denied any involvement in corrupt practices related to acquiring those properties

3h ago