মাহবুব তালুকদারের কাছে ক্ষমা চেয়েছে রিজেন্ট এয়ারওয়েজ

রিজেন্ট এয়ারওয়েজের বিজনেস ক্লাসের টিকেট কাটার পরও ইকোনমি ক্লাসে ভ্রমণে বাধ্য করায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছে বেসরকারি বিমান সংস্থাটি।
mahbub talukder
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। ছবি: সংগৃহীত

রিজেন্ট এয়ারওয়েজের বিজনেস ক্লাসের টিকেট কাটার পরও ইকোনমি ক্লাসে ভ্রমণে বাধ্য করায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছে বেসরকারি বিমান সংস্থাটি।

রিজেন্ট এয়ারওয়েজের দুজন পরিচালক আজ রোববার সকালে লিখিত ক্ষমাপ্রার্থনার একটি পত্র নিয়ে মাহবুব তালুকদারের কাছে যান। তিনি এই পত্র গ্রহণ করে আর কোনো আইনগত ব্যবস্থা নেবেন না বলে তাদের জানিয়েছেন।

গত ২৭ জুন ২০১৯ তারিখে রিজেন্ট এয়ারওয়েজে নির্বাচন কমিশনার জনাব মাহবুব তালুকদার সরকারি সফরে ঢাকা থেকে চট্টগ্রাম যান। এই সফরে তার স্ত্রীও সঙ্গে ছিলেন। দুজনেরই বিজনেস ক্লাসের টিকিট ছিল এবং তাতে ভিআইপি সিল দেওয়া ছিল। উড়োজাহাজে ওঠার পর তারা দেখতে পান বিজনেস ক্লাসের কোনো সিট খালি নেই। তাকে ও তার স্ত্রীকে ইকোনমি ক্লাসে বসানো হয়। তাদের সিটে বসে গিয়েছিলেন পুলিশ প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও তার স্ত্রী।

এই ঘটনায় বেসরকারি বিমান সংস্থাটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাকে চিঠি পাঠান মাহবুব তালুকদার। ঘটনাটি সম্পর্কে তিনি রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষকে অভিযোগ জানিয়ে অন্যান্য নির্বাচন কমিশনারদেরও অবহিত করেন।

এই ঘটনা সম্পর্কে রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষ  মাহবুব তালুকদারের সঙ্গে যোগাযোগ করে দুঃখপ্রকাশ করে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করে। রিজেন্ট এয়ারওয়েজ-এর চেয়ারম্যান জনাব ইয়াসিন আলীর নির্দেশে তার পক্ষে পরিচালক মশিউর রহমান ও পরিচালক সোহেল মজিদ আজ সকালে ক্ষমাপ্রার্থনার পত্রটি মাহবুব তালুকদারের কাছে অর্পণ করেন। তিনি সেটি গ্রহণ করেছেন এবং এক প্রশ্নের উত্তরে জানিয়েছেন, এ ঘটনায় রিজেন্ট এয়ারওয়েজের বিষয়ে আর কোনো আইনগত ব্যবস্থা গ্রহণের প্রয়োজন নেই।

Comments

The Daily Star  | English

Int’l bodies fail to deliver when needed: PM

Though there are many international bodies, they often fail to deliver in the time of crisis, said Prime Minister Sheikh Hasina

48m ago