লালমনিরহাটে ঝড়ে লণ্ডভণ্ড ১৫ গ্রাম, নিহত ১

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ঝড়ে বাড়ির ওপর গাছ পড়ে এক নারী মারা গেছেন। প্রায় ১৫টি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক এই ঝড়ে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।
লালমনিরহাটে আকস্মিক ঝড়ে গাছপালা উপড়ে বিদ্যুৎ সঞ্চালন লাইনে পড়ায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বেশ কিছু এলাকা। ছবি: স্টার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ঝড়ে বাড়ির ওপর গাছ পড়ে এক নারী মারা গেছেন। প্রায় ১৫টি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক এই ঝড়ে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

নিহত আলেমা বেগম শ্রীরামপুর ইউনিয়নের শোলমারী গ্রামের ইব্রাহিম মিয়ার স্ত্রী। ইব্রাহিম মিয়া বলেন, “আমরা ঘুমাচ্ছিলাম। রোববার ভোরে আকস্মিক ঝড় উঠলে বড় একটি গাছ উপড়ে ঘরের ওপর পড়ে। এই ঘটনায় গুরুতর আহত স্ত্রীকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।”

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, উপজেলার শ্রীরামপুর, বুড়িমারী, পাটগ্রাম ও দহগ্রামে প্রায় ১৫টি গ্রামের ওপর দিয়ে বয়ে যায় আকস্মিক ঝড়টি। “আমরা সকলেই বন্যা নিয়ে ব্যস্ত ছিলাম আর ঝড়ের আগাম কোন প্রস্তুতিও ছিল না।”  গ্রামগুলোতে গাছপালা উপড়ে পাঁচশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও তিনি জানান।

বুড়িমারী গ্রামের ছাবেদ আলী (৫৬) জানান, তার তিনটি ঘরের মধ্যে দুটি ঘরই ভেঙে গেছে। এতে স্ত্রীসহ তার পরিবারের চার জন আহত হয়েছেন।

উজান থেকে আসা পানিতে বন্যা পরিস্থিতির মধ্যে এই ঘটনায় বহু পরিবার এখন খোলা আকাশের নিচে বসবাস করছেন।

পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল জানান, তিনিও দিনভর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষতির পরিমাণ নির্ণয় করতে বলা হয়েছে।

Comments

The Daily Star  | English

No protests tomorrow

At least six people were killed in three districts, including the capital, in clashes between Chhatra League and quota reform protesters today.

1h ago