বিশ্বকাপের সেরা একাদশে সাকিব, অধিনায়ক উইলিয়ামসন

আইসিসি মেন'স ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সেরা একাদশ ঘোষণা করা হয়েছে। সেখানে প্রত্যাশিতভাবেই জায়গা করে নিয়েছেন বিশ্বকাপে আলো ছড়ানো বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। গোটা আসরে ব্যাটে-বলে যারা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন, তাদের মধ্য থেকে বেছে নেওয়া সেরা ১১ ক্রিকেটারকে নিয়ে বানানো এই দলের অধিনায়ক মনোনীত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।
shakib al hasan
ছবি: বিসিবি

আইসিসি মেন'স ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সেরা একাদশ ঘোষণা করা হয়েছে। সেখানে প্রত্যাশিতভাবেই জায়গা করে নিয়েছেন বিশ্বকাপে আলো ছড়ানো বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। গোটা আসরে ব্যাটে-বলে যারা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন, তাদের মধ্য থেকে বেছে নেওয়া সেরা ১১ ক্রিকেটারকে নিয়ে বানানো এই দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির মনোনীত পাঁচ সদস্যের একটি কমিটি বেছে নিয়েছে বিশ্বকাপের সেরা দল। সেখানে সদস্য হিসেবে ছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ইশা গুহ এবং ক্রিকেট লেখক লরেন্স বুথ। কমিটির পঞ্চম সদস্য ও আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইসিসির ক্রিকেট বিষয়ক মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস।

রবিবার (১৪ জুলাই) লর্ডসে নাটকীয় ফাইনালে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতা ইংল্যান্ডের সর্বোচ্চ চার ক্রিকেটার জায়গা করে নিয়েছেন সেরা দলে। রানার্সআপ নিউজিল্যান্ড থেকে স্থান পেয়েছেন দুজন। দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ারও সমান সংখ্যাক খেলোয়াড় আছেন এই দলে। একাদশ সম্পূর্ণ হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে দিয়ে। শেষ চারে না ওঠা দলগুলোর ক্রিকেটারদের মধ্য থেকে কেবল তিনিই মর্যাদাপূর্ণ এই তালিকার অংশ হতে পেরেছেন।

২০১৯ বিশ্বকাপের সেরা দল (ব্যাটিং অর্ডার অনুসারে):

জেসন রয় (ইংল্যান্ড)- ৬৩.২০ গড়ে ৪৪৩ রান

রোহিত শর্মা (ভারত)- ৮১.০০ গড়ে ৬৪৮ রান

কেন উইলিয়ামসন (অধিনায়ক) (নিউজিল্যান্ড)- ৮২.৫৭ গড়ে ৫৭৮ রান

জো রুট (ইংল্যান্ড)- ৬১.৭৭ গড়ে ৫৫৬ রান

সাকিব আল হাসান (বাংলাদেশ)- ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান ও ৩৬.২৭ গড়ে ১১ উইকেট

বেন স্টোকস (ইংল্যান্ড)- ৬৬.৪২ গড়ে ৪৬৫ রান ও ৩৫.১৪ গড়ে ৭ উইকেট

অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক) (অস্ট্রেলিয়া)- ৬২.৫০ গড়ে ৩৭৫ রান ও ২০ ডিসমিসাল

মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)- ১৮.৫৯ গড়ে ২৭ উইকেট

জোফরা আর্চার (ইংল্যান্ড)- ২৩.০৫ গড়ে ২০ উইকেট

লোকি ফার্গুসন (নিউজিল্যান্ড)- ১৯.৪৭ গড়ে ২১ উইকেট

জাসপ্রিত বুমরাহ (ভারত)- ২০.৬১ গড়ে ১৮ উইকেট।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

8h ago