ঘুষ নেওয়ার অপরাধে ২ পুলিশ কারাগারে

এক ব্যক্তির কাছ থেকে ১৩ লাখ টাকা ঘুষ নেওয়ার অপরাধে দায়েরকৃত মামলায় দুই পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন বরগুনার এক আদালত।
Arrest
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

এক ব্যক্তির কাছ থেকে ১৩ লাখ টাকা ঘুষ নেওয়ার অপরাধে দায়েরকৃত মামলায় দুই পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন বরগুনার এক আদালত।

আমাদের পটুয়াখালী সংবাদদাতা জানান, বরগুনা সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. শামীম আখন্দ (৪৬) এবং তার ভাই কনস্টেবল মো. আল আমীন আখন্দ আদালতে আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার কৌঁসুলি (প্রসিকিউটর) আরিফুল হক টিটু জানান, আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. আমিনুল ইসলাম গতকাল এই দুজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে আজ তারা আত্মসমর্পণ করেন।

তিনি জানান, ২০১৮ সালে ছেলেকে পুলিশের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মো. মতিউর রহমান নামে এক ব্যক্তির কাছ থেকে ১৩ লাখ টাকা নিয়েছিলেন এই দুই পুলিশ সদস্য। কিন্তু প্রতিশ্রুতি রক্ষা না করায় তাদের বিরুদ্ধে মামলা করেন মতিউর রহমান।

পরবর্তীতে মামলার বিষয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন আদালত।

সম্প্রতি একটি তদন্ত প্রতিবেদনে এই দুজনের ঘুষ নেওয়ার প্রমাণ পাওয়ার কথা জানিয়েছে পিবিআই। সেখানে বলা হয়, বরগুনা সদর থানার বাসিন্দা মতিউর রহমানের কাছ থেকে তারা ঘুষ নিয়েছিলেন।

এই তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আদালত এই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Comments

The Daily Star  | English

Five Transcom officials get bail in property dispute cases

A Dhaka court today granted bail to five officials of Transcom Group in connection with cases filed over property disputes

1h ago