এমবাপের নতুন চুক্তিতে লাভবান হবে বার্সেলোনা!

হালের তরুণ তারকা কিলিয়েন এমবাপেকে কিনতে মুখিয়ে আছে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। ম্যানচেস্টার সিটি বেশ বড় অফারই দিয়েছিল কিছুদিন আছে। আগ্রহী রিয়াল মাদ্রিদের মতো ক্লাবও। তাই এমবাপেকে ধরে রাখতে নতুন চুক্তি করতে যাচ্ছে তার ক্লাব প্যারিস সেইন্ত জার্মেই (পিএসজি)। তাকে সাপ্তাহিক ৮৬০,০০০ পাউন্ড দিতে যাচ্ছে ক্লাবটি। আর এমনটা হলে তার ফায়দা বার্সেলোনাও পাবে।

হালের তরুণ তারকা কিলিয়েন এমবাপেকে কিনতে মুখিয়ে আছে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। ম্যানচেস্টার সিটি বেশ বড় অফারই দিয়েছিল কিছুদিন আছে। আগ্রহী রিয়াল মাদ্রিদের মতো ক্লাবও। তাই এমবাপেকে ধরে রাখতে নতুন চুক্তি করতে যাচ্ছে তার ক্লাব প্যারিস সেইন্ত জার্মেই (পিএসজি)। তাকে সাপ্তাহিক  ৮৬০,০০০ পাউন্ড দিতে যাচ্ছে ক্লাবটি। আর এমনটা হলে তার ফায়দা বার্সেলোনাও পাবে।

ফরাসী গণমাধ্যম এল পাইস সংবাদ প্রকাশ করেছে এমবাপেকে পেতে বেশ বড় অফার দিয়েছে ম্যানচেস্টার সিটি। অনেক দিন থেকেই তাকে পেতে চাইছেন পেপ গার্দিওলা। মূলত, এ কারণেই নড়েচড়ে বসেছে পিএসজি। সোনার ডিম পাড়া হাঁসকে হাতছাড়া করতে চাইছে না দলটি। আর এমনটা হলে নতুন এ চুক্তি দারুণভাবে প্রভাব ফেলবে নেইমারের ট্র্যান্সফারে।

বর্তমানে পিএসজিতে দ্বিতীয় সর্বোচ্চ বেতন পান এমবাপে। সর্বোচ্চ বেতন পান নেইমার। নতুন চুক্তিতে নেইমারকে পেছনে ফেলে এমবাপে সর্বোচ্চ বেতন অধিকারী হবেন। তাতে বাৎসরিক ৪৫ মিলিয়ন পাউন্ড অর্থ যাবে ফরাসী তরুণের পকেটে। যা নেইমারের প্রায় দ্বিগুণ। বাৎসরিক ২৭ মিলিয়ন পাউন্ড পান নেইমার। আর এল পাইসের দাবী, এটা মেনে নেওয়ার মতো পাত্র নন এ ব্রাজিলিয়ান।

২০১৭ সালের গ্রীষ্মের দল বদলে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। মূলত মেসির ছায়া থেকে মুক্তি পেতেই বার্সেলোনা ছেড়েছিলেন। কিন্তু সেখানে গিয়েও সেই একই সমস্যায় পড়েছেন এ ব্রাজিলিয়ান। এমবাপের তারকা খ্যাতি অনেকটাই ছাড়িয়ে গেছে নেইমারকে। এখন আবার বেতনের দিকেও তাকে পেছনে ফেলা মানে স্পষ্টত ক্লাবে মূল তারকা হিসেবে মানা হচ্ছে ফরাসী তরুণকেই।

আর এ কারণেই আন্তর্জাতিক গণমাধ্যমের দাবী নতুন চুক্তি বার্সেলোনাকে দারুণ ভাবে সাহায্য করবে নেইমারকে ফেরাতে। এদিকে আগের দিন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো অবশ্য জানিয়েছেন বার্সেলোনা থেকে ভালো কোন অফার তারা পাননি।

Comments

The Daily Star  | English
Dhaka stocks snap three-day losing streak

DSE turnover drops to 1.5-year low

Turnover hit Tk 159 crore, lowest since January 3 of 2023

2h ago