৮৩ কোটি টাকায় বাংলাদেশি সিনেমা

বছর খানেক আগে গোয়েন্দা সিরিজ ‘মাসুদ রানা’ বানানোর ঘোষণা দিলেও মাঝপথে অনেকটা নিশ্চুপ থাকতে দেখা গেছে জাজকে। আজ ছবিটি নির্মাণের আপডেট জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া।
masud rana

বছর খানেক আগে গোয়েন্দা সিরিজ ‘মাসুদ রানা’ বানানোর ঘোষণা দিলেও মাঝপথে অনেকটা নিশ্চুপ থাকতে দেখা গেছে জাজকে। আজ ছবিটি নির্মাণের আপডেট জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

মাসুদ রানা এবার আসছে বড় পর্দায়। চলচ্চিত্র দর্শকদের দীর্ঘ দিনের প্রত্যাশা এটি। সেই প্রত্যাশাই এবার যেনো পূরণ হতে চলেছে। মাসুদ রানার অ্যাডভেঞ্চার বড় পর্দায় দেখা যাবে ।

‘মাসুদ রানা’র জনক কাজী আনোয়ার হোসেনের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর।

‘মাসুদ রানা’ বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। সঙ্গে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউড এর প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন। চলচ্চিত্রটির বাজেট ১০ মিলিয়ন ডলার (প্রায় ৮৩ কোটি টাকা)। চলচ্চিত্রটির শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

আজ (২২ জুলাই) জাজের অফিশিয়াল ফেসবুক পেজে নির্মিতব্য চলচ্চিত্র ‘মাসুদ রানা’র বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

সেখানে মাসুদ রানার বাজেট, কাস্টিং, ক্রু এবং শুটিং স্পট নিয়ে পুরো চিত্র তুলে ধরা হয়। তাতে জানানো হয়, সম্পূর্ণ সিনেমাটি তৈরি হচ্ছে হলিউডে। ‘মাসুদ রানা’ বাংলা ও ইংরেজি ভাষায় তৈরি হবে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়। আর সারাবিশ্বে এক যোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে।

Comments

The Daily Star  | English

Schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

1h ago