শীর্ষ খবর

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজধানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন।
gunfight logo
প্রতীকী ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

রাজধানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন।

আজ (২৫ জুলাই) ভোররাত আড়াইটা ও সোয়া ৩টার দিকে বাড্ডার সাঁতারকুল পাঁচখোলা ও মিরপুর বেড়িবাঁধ এলাকায় এসব ঘটনা ঘটে।

র‍্যাবের দাবি- নিহতরা হলেন, ২৯টি মাদক মামলার আসামি ও মাদক চোরাকারবারি মহারাজ খলিফা (৪০) এবং আটটি হত্যা মামলার আসামি ও শাহাদত বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু (৩৮)।

র‍্যাব-১ এর এএসপি কামরুজ্জামান বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাঁতারকুল পাঁচখোলা এলাকায় কয়েকজন মাদকবিক্রেতা অবস্থান করছে। ঘটনাস্থলে গেলে তারা আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি করলে কয়েকজন পালিয়ে যায় এবং একজন গুলিবিদ্ধ হয় “

“পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়া হলে চিকিৎসক সাড়ে ৩টার দিকে মৃত ঘোষণা করেন,” যোগ করেন এএসপি।

এ ঘটনায় একজন র‌্যাব সদস্য আহত হয়েছেন উল্লেখ করে তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে তিনহাজার পিস ইয়াবা ট্যাবলেট, একটি শটগান, একটি শুটারগান, কয়েকটি ম্যাগাজিন ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

অপরদিকে ভোররাত সোয়া ৩টার দিকে মিরপুর বেড়িবাঁধে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাবের তথ্য মতে, নাজমুল আটটি হত্যা মামলার আসামি।

র‍্যাবের-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম জানান, “রাতে খবর পাই শাহআলী থানাধীন মিরপুর বেড়িবাঁধ এলাকায় কয়েকজন শীর্ষ সন্ত্রাসী অবস্থান করছে। র‌্যাবের টহল দল সেখানে গেলে তারা গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‍্যাব পাল্টা গুলি ছুঁড়লে একজন গুলিবিদ্ধ হয়।”

“পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিলে চিকিৎসক পৌনে চারটার দিকে তাকে মৃত ঘোষণা করেন,” উল্লেখ করে তিনি জানান, “সেখান থেকে কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।”

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

Dhaka airport's terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully open in October, multiplying the passenger and cargo handling capacity.

2h ago