রাজশাহী বিশ্ববিদ্যালয়

পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবিতে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অনশন

পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আজ (৩১ জুলাই) অনশনে অংশ নেয়।
ru mcj
৩১ জুলাই ২০১৯, পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনশনরত শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

পরীক্ষার ফল দ্রুত প্রকাশের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আজ (৩১ জুলাই) অনশনে অংশ নেয়।

আমাদের রাবি সংবাদদাতা জানান, দুই শতাধিক শিক্ষার্থী সকাল ১০টা ৪০ মিনিটের দিকে সাংবাদিকতা বিভাগের রবীন্দ্রনাথ ঠাকুর ভবনের সামনে অনশন শুরু করেন।

সেসময় তারা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন।

সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোল্লা মোহাম্মদ সাঈদ জানান, অনার্স তৃতীয়বর্ষ, চতুর্থবর্ষ এবং মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার ছয় মাসের পরও ফল প্রকাশ করা হয়নি।

“পরীক্ষার ফল যথা সময়ে প্রকাশের জন্যে আমরা বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার অনুরোধ করেছি। কিন্তু, তারা দেরি করছেন। সেকারণেই আমরা আন্দোলন করছি,” যোগ করেন তিনি। দাবি না মেটা পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলেও উল্লেখ করেন সেই শিক্ষার্থী।

অন্যদিকে, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, তিনি অ্যাকাডেমিক কমিটির জরুরি সভা ডেকেছেন। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে।

ঘটনাস্থল পরিদর্শন করে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক লুৎফর রহমান শিক্ষার্থীদের আন্দোলন তুলে নেওয়ার অনুরোধ করেন। কিন্তু, শিক্ষার্থীরা তা মেনে নেয়নি বলেও জানান আমাদের সংবাদদাতা।

তিনি আরো বলেন, ১৯৭৩ সালের রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ৬০ কর্মদিবসের মধ্যে ফল প্রকাশের কথা বলা রয়েছে।

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

42m ago