মিকি আর্থারের সঙ্গে আর চুক্তি নবায়ন করছে না পাকিস্তান

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর খুব কাছাকাছি গিয়েছিল পাকিস্তান। তবে রানরেটের মারপ্যাঁচে পড়ে পঞ্চম স্থানে থেকে আসর শেষ করতে হয় তাদেরকে। দলের এমন পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর ব্যর্থতার দায়টা গিয়ে পড়েছে প্রধান কোচ মিকি আর্থার ও তার সহযোগীদের ওপর।
micky arthur
মিকি আর্থার। ছবি: রয়টার্স

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর খুব কাছাকাছি গিয়েছিল পাকিস্তান। তবে রানরেটের মারপ্যাঁচে পড়ে পঞ্চম স্থানে থেকে আসর শেষ করতে হয় তাদেরকে। দলের এমন পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর ব্যর্থতার দায়টা গিয়ে পড়েছে প্রধান কোচ মিকি আর্থার ও তার সহযোগীদের ওপর।

আর্থারের সঙ্গে আর চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। বুধবার (৭ আগস্ট) এক বিবৃতিতে তার বিদায়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেখানে আরও জানানো হয়েছে, আর্থারের পাশাপাশি বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও ট্রেইনার গ্রান্ট লুডেনকেও বিদায় জানিয়ে দিয়েছে পিসিবি।

গেল শুক্রবার এক বৈঠকে বসেছিল পিসিবির ক্রিকেট কমিটি। সেখানে দলের কোচিং স্টাফদের পরিবর্তনের বিষয়ে আনা সুপারিশ সর্বসম্মতভাবে গৃহীত হয়। কমিটির প্রধান ওয়াসিম খান এবং অন্য তিন সদস্য ওয়াসিম আকরাম, মিসবাহ উল হক ও উরুজ মুমতাজ এ বিষয় নিয়ে পিসিবি সভাপতি এহসান মানির সঙ্গে আলোচনা করেন। তাদের পর্যালোচনার প্রেক্ষিতেই আর্থার ও তার সহযোগীদের সঙ্গে চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মানি জানান, ‘আমি পিসিবির ক্রিকেট কমিটির কাছে কৃতজ্ঞ।...কমিটির সর্বসম্মত সুপারিশ ছিল যে, এখন দলে নতুন নেতৃত্ব ও পরিকল্পনা দরকার। আমি তাদের সুপারিশ আনন্দের সঙ্গে গ্রহণ করছি।’

তিনি যোগ করেন, ‘পিসিবির পক্ষ থেকে, আমি মিকি আর্থার, গ্রান্ট ফ্লাওয়ার, গ্রান্ট লুডেন ও আজহার মাহমুদকে গভীরভাবে ধন্যবাদ জানাই। ছেলেদের জাতীয় দলের সঙ্গে কাজ করার সময়ে তারা কঠোর পরিশ্রম করেছেন এবং অতুলনীয় আস্থার পরিচয় দিয়েছেন। তারা যেন ভবিষ্যতে সফলতা পান সেজন্য শুভকামনা জানাচ্ছি।’

আর্থারসহ চার কোচিং স্টাফের চুক্তির মেয়াদ এই মাসেই শেষ হয়ে যাচ্ছে। পিসিবির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, তাদের শূন্যস্থান পূরণের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে এবং উচ্চমানের আগ্রহী প্রার্থীদের কাছ থেকে তারা আবেদন প্রত্যাশা করছে। পুরো প্রক্রিয়া সম্পন্ন হতে বেশ কিছুদিন সময় লাগবে।

Comments

The Daily Star  | English

Step up efforts to prevent fire incidents: health minister

Health Minister Samanta Lal Sen today urged all the authorities concerned of the government to stay alert and strengthen monitoring and conduct regular drives to reduce fire incidents

5m ago