নেইমারকে পেতে আশাবাদী রিয়াল

প্যারিস সেইন্ত জার্মেই (পিএসজি) ছাড়তে চান। কিন্তু কোথায় যাবেন নেইমার। বার্সেলোনায় ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু দল বদলের যে অবস্থা তাতে নেইমারকে ফেরানোর মতো পর্যাপ্ত অর্থ নেই তাদের। আর এ সুযোগটা নিতে রিয়াল মাদ্রিদ। একই সমস্যা হয়েছে তাদেরও।
ছবি: এএফপি

প্যারিস সেইন্ত জার্মেই (পিএসজি) ছাড়তে চান। কিন্তু কোথায় যাবেন নেইমার। বার্সেলোনায় ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু দল বদলের যে অবস্থা তাতে নেইমারকে ফেরানোর মতো পর্যাপ্ত অর্থ নেই তাদের। আর এ সুযোগটা নিতে রিয়াল মাদ্রিদ। একই সমস্যা হয়েছে তাদেরও। তবে নেইমারকে পেতে আত্মবিশ্বাসী ক্লাবের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। এমন সংবাদই প্রকাশ করেছেন স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

নেইমারকে ফেরাতে পিএসজিকে খেলোয়াড় বদলের অফার দিয়েছিল বার্সেলোনা। কিন্তু তাতে রাজী হয়নি ফরাসী দলটি। নগদ অর্থ ছাড়া তাকে ছাড়ছে না বলে সাফ জানিয়ে দিয়েছে ক্লাবটি। তাই অর্থ সংগ্রহে খেলোয়াড় বিক্রি করতে উঠে পড়ে লেগেছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু পর্যাপ্ত দাম না পাওয়ায় ম্যালকমকে ছাড়া আর কাউকেই বেচতে পারেনি। তাই কাজটা কঠিনই হয়ে গেছে বার্সেলোনার জন্য। বার্সেলোনাও আর নগদ অর্থ খরচ করে তাকে ফেরাতে চাইছে না।

পিএসজিতে নেইমারের যে অবস্থা তাতে দল ছাড়তে পারলেই বাঁচেন তিনি। ক্লাবের হয়ে আর খেলবেন না বলেই জানিয়ে দিয়েছিলেন কিছু দিন আগে। বার্সেলোনায় ফিরতে পারলে ভালো, এমনকি রিয়ালে ফিরতেও আপত্তি নেই বলেই সংবাদ প্রকাশ পাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমে। সে সুযোগ নেইমারকে দলভুক্ত করার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন জিনেদিন জিদান।

অনেক দিন থেকেই নেইমারকে কিনতে আগ্রহী রিয়াল। মার্কার সংবাদ অনুযায়ী, নেইমারের সঙ্গে যোগাযোগও হয়েছে ক্লাব প্রেসিডেন্ট পেরেজের। পিএসজিতে বাৎসরিক বেতন ৩৬.৮ মিলিয়ন ইউরো বেতন পান নেইমার। এ পরিমাণ বেতন দিতেও রাজী রিয়াল প্রেসিডেন্ট। যদিও রিয়ালের ব্যাপারে এখনও চূড়ান্ত সম্মতি দেননি নেইমার। তবে আলোচনা অনেক দূর এগিয়েছে বলেই জানিয়েছে মার্কা।

আর পিএসজির মালিক নাসের আল-খেলাইফিও চাচ্ছেন নেইমারকে রিয়ালে বেচতে। মূলত বার্সেলোনা ছাড়া যে কোন ক্লাবে ছাড়তে আপত্তি নেই তার। তবে খেলোয়াড় নয়, নগদ অর্থের বিনিময়ে নেইমারকে বেচতে চান তিনি। তাই নেইমারকে পেতে গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও মারিয়ানো দিয়েজকে বিক্রি করতে হবে রিয়ালকে।

হামেসকে কিনতে অনেক দিন থেকেই চেষ্টা করে যাচ্ছে নাপোলি ও অ্যাতলেতিকো মাদ্রিদ। মারিয়ানোর জন্য চেষ্টা করছে মোনাকো। তবে আলোচনা খুব বেশি আগায়নি। অন্যদিকে বেলের জন্য প্রত্যাশা অনুযায়ী অফার পাচ্ছে না রিয়াল। বায়ার্ন মিউনিখ আছে সম্ভাব্য তালিকায়।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago