র‌্যাবের হাতে ভুয়া র‌্যাব আটক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তিন ভুয়া র‌্যাব সদস্যকে আটক করা হয়েছে। একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে উপজেলার রূপসী এলাকায় ঘুষ নেওয়ার সময় উৎ পেতে থাকা র‌্যাব সদস্যরা তাদের আটক করেন।
Fake RAB arrested
২৫ আগস্ট ২০১৯, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় ঘুষ নেওয়ার সময় তিন ভুয়া র‌্যাব সদস্যকে আটক করে র‌্যাব। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তিন ভুয়া র‌্যাব সদস্যকে আটক করা হয়েছে। একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে উপজেলার রূপসী এলাকায় ঘুষ নেওয়ার সময় উৎ পেতে থাকা র‌্যাব সদস্যরা তাদের আটক করেন।

আটককৃতরা হলেন: কুড়িগ্রামের মাসতীবাড়ি দীঘর এলাকার আব্দুল মান্নানের ছেলে জয়নাল আবেদীন (২৭), গাজীপুরের জান্দালিয়া পাড়া এলাকার মৃত মুসলেম উদ্দিনের ছেলে নাজমুল হোসেন (২৭) এবং কিশোরগঞ্জের চরজাকারিয়া এলাকার রফিকুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান (২৯)। তাদের সবার  বর্তমান ঠিকানা গাজীপুর জেলার জয়দেবপুর এলাকায়।

র‌্যাবের অভিযানের সময় আটককৃতদের কাছ থেকে র‌্যাবের ইউনিফরম পরিহিত ছবি, বাংলাদেশ র‌্যাব লেখা ও র‌্যাবের মনোগ্রাম সম্বলিত একটি জ্যাকেট, র‌্যাব সদর দফতরের সিল ও কর্মকর্তাদের ভুয়া স্বাক্ষর সম্বলিত সাতটি নোটিশ, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা, দায়িত্বরত কর্মকর্তা ও তদন্তকারী কর্মকর্তার নামে চারটি সিল, বিজিবির একটি আইডি কার্ড, বিজিবির এক সেট ইউনিফরম, একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটি মোবাইল ও ১৪টি সিম কার্ড জব্দ করা হয়।

আজ (২৫ আগস্ট) ভোরে তাদের আটকের পর দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব এসব তথ্য জানান।

মেজর তালুকদার নাজমুছ সাকিব আরো জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, প্রতারক চক্রের প্রধান আসামি জয়নাল আবেদীন ইতোপূর্বে বিজিবিতে চাকরি করতেন। তিনি ২০১৭ সালে বিজিবি থেকে পালিয়ে যান। পরবর্তীতে তার নেতৃত্বে একটি প্রতারকচক্র সংগঠিত হয়। তিনি দীর্ঘদিন ধরে বিজিবিতে চাকরি দেওয়ার নাম করে অনেক লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে তাদের সঙ্গে প্রতারণা করে আসছেন। তারই নেতৃত্বে উক্ত প্রতারকচক্র দীর্ঘদিন ধরে গাজীপুর ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় আর্থিকভাবে সম্পদশালী লোকদেরকে র‌্যাবের মিথ্যা পরিচয় দিয়ে বিভিন্ন সমস্যা সমাধান করার নামে ও মিথ্যা মামলার ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় বলেও জানা যায়।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

HSIA’s terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully ready for use in October, enhancing the passenger and cargo handling capacity.

5h ago