ড্র দেখছে কলম্বো টেস্ট

এদিনও দিনের প্রায় অর্ধেক ভাসিয়ে নিল বৃষ্টি, যা খেলা হলো তাতে নিউজিল্যান্ড হারালো কেবল একটাই উইকেট। দেড়শো পেরিয়ে টম ল্যাথাম ফিরলেও বিজে ওয়েটলিং আর কলিন ডি’গ্র্যান্ডহোম আছেন সেঞ্চুরির পথে। এতে লিড বাড়ছে নিউজিল্যান্ডের, কিন্তু সময়ও যে ঘনিয়ে এসেছে এই টেস্টের।

এদিনও দিনের প্রায় অর্ধেক ভাসিয়ে নিল বৃষ্টি,  যা খেলা হলো তাতে নিউজিল্যান্ড হারালো কেবল একটাই উইকেট। দেড়শো পেরিয়ে টম ল্যাথাম ফিরলেও বিজে ওয়েটলিং আর কলিন ডি’গ্র্যান্ডহোম আছেন সেঞ্চুরির পথে। এতে লিড বাড়ছে নিউজিল্যান্ডের, কিন্তু সময়ও যে ঘনিয়ে এসেছে এই টেস্টের।

কলম্বো টেস্টের চতুর্থ দিন শেষে ৫ উইকেটে ৩৮২ রান করেছে সফরকারীরা। এগিয়ে আছে ১৩৮ রানে। শেষ দিনে অতি নাটকীয় কিছু না ঘটলে এই টেস্ট থেকে ফল বের করা যেকোনো দলের জন্যই ভীষণ কঠিন।

আগের দিনের ৪ উইকেটে ১৯৬ রান নিয়ে খেলা শুরু করা কিউইরা আরও ৭৩ রান যোগ করে হারায় ল্যাথামের উইকেট। ২৫১ বলে ১৫৪ রান করে দিলরুয়ান পেরেরার বলে আউট হন ল্যাথাম।

এরপর গ্র্যান্ডহোমকে নিয়ে দারুণ জুটি গড়েন ওয়েটলিং। ৬ষ্ঠ উইকেটে আরও ১১৩ রান যোগ করে অবিচ্ছিন্ন আছেন তারা। জুটিতে বেশ আগ্রাসী অবশ্য গ্র্যান্ডহোমের ব্যাটই। ১১৩ রানের মধ্যে একাই ৮৩ রান যোগ করেছেন তিনি। খেলছেন আগ্রাসী মেজাজে। ৫ টি করে চার-ছক্কায় এই রান তুলতে খরচ করেছেন ৭৫ বল।

চার দিন পেরিয়ে গেলেও দুদলের একটি করে ইনিংস শেষ না হওয়ায় কলম্বো টেস্ট আছে ড্রয়ের পথে। দুই টেস্ট সিরিজের প্রথমটি জিতে এরমধ্যে এগিয়ে আছে স্বাগতিক শ্রীলঙ্কা। এই টেস্ট ড্র হলেও তাই সিরিজ জিতবে তারাই।

সংক্ষিপ্ত স্কোর:

(চতুর্থ দিন শেষে)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২৪৪

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: (আগের দিন ৬২ ওভারে ১৯৬/৪)১১০ ওভারে ৩৮২/৫ ( ল্যাথাম ১৫৪, ওয়েটলিং ৮১*, গ্র্যান্ডহোম ৮৩* ; দিলরুয়ান ৩/১১৪, ডি সিলভা ০/১০, লাকমল ০/৩২, কুমারা ১/৯৮, এম্বুলদেনিয়া ১/১২৫)

Comments

The Daily Star  | English

No train operations until 'situation improves'

Bangladesh Railway (BR) will not resume operation of passenger and freight trains until the "situation improves," Railways Minister Zillur Hakim told The Daily Star today

16m ago