জাবির ছাত্রলীগ নেতা মারধর করলেন দুর্নীতি বিরোধী আন্দোলনের সংগঠককে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে জড়িত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে এক ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।
ju protest
৭ সেপ্টেম্বর ২০১৯, দুর্নীতি বিরোধী আন্দোলনের সংগঠককে মারধরের অভিযোগে জড়িত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে এক ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনকারীরা। ছবি: স্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে জড়িত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে এক ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ, পরিকল্পনাহীন নির্মাণ ও প্রকৃতি ধ্বংসের প্রতিবাদে গত মাস থেকে আন্দোলন করে আসছেন তারা।

চলমান আন্দোলনের একজন সংগঠক এবং জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক সাইমুম ইসলাম আজ (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দিয়ে বলেছেন যে, “আজ সকাল ১০টার দিকে শহীদ রফিক-জব্বার হলের খাবারের দোকানে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডল তাকে মারধর করেন।”

আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র আশিকুর রহমানের বরাত দিয়ে আমাদের জাবি সংবাদদাতা জানান, এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে পূর্বনির্ধারিত আলোচনা বাতিল করে ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুপুর সাড়ে ১২টা থেকে এক ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তারা।

আশিকুর বলেন, “ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার পরই আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসবো।”

উল্লেখ্য, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘিরে নির্মিতব্য তিনটি আবাসিক হলের বিকল্প স্থান নির্বাচন ও বিশ্ববিদ্যালয়ের অংশীজনদের মতামতের ভিত্তিতে পুরো প্রকল্প বাস্তবায়ন ও অপরিকল্পিত উন্নয়ন প্রকল্প পুনর্বিন্যাসসহ দুর্নীতির বিচার বিভাগীয় তদন্তের দাবিতে গত ২৩ আগস্ট থেকে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন:

শিক্ষা নয়, জাবির আলোচনার বিষয় ‘২ কোটি টাকা’র ভাগ-বাটোয়ারা

‘২ কোটি টাকা ভাগের সংবাদে শিক্ষক হিসেবে খুব বিব্রত বোধ করি’

জাবি উপাচার্যের সঙ্গে ছাত্রলীগের ‘প্রশ্নবিদ্ধ বৈঠক’, টিআইবির উদ্বেগ

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

10h ago