বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ বিশ্বকাপে পেল অস্ট্রেলিয়া-ভারতকে

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত থেকে শিরোপা জেতা বাংলাদেশ মূল পর্বে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া ও ভারতকে।
bangladesh womens cricket team
ফাইল ছবি

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত থেকে শিরোপা জেতা বাংলাদেশ মূল পর্বে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া ও ভারতকে।

শনিবার রাতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি চূড়ান্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন অসিদের মাটিতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। এই নিয়ে টানা চতুর্থবারের মতো বিশ্বসেরাদের আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ।

'এ' গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। দশ দল নিয়ে আয়োজিত হবে এবারের বিশ্বকাপ। 'বি' গ্রুপে খেলবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ প্রতিবেশী ভারত। পার্থে আগামী ২৪ ফেব্রুয়ারি তাদেরকে মোকাবেলা করবেন সালমা-জাহানারা-সানজিদারা।

আগের দিন স্কটল্যান্ডের ডান্ডিতে বাছাইয়ের ফাইনালে থাইল্যান্ডের মেয়েদের ৭০ রানের বিশাল ব্যবধানে হারায় বাংলাদেশ। টাইগ্রেসদের ৫ উইকেটে ১৩০ রানের জবাবে থাইরা ৭ উইকেট হারিয়ে করে মোটে ৬০ রান।

গেলবারও বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। ফাইনালে হারিয়েছিল আয়ারল্যান্ডকে।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

5h ago