খেলা

মুশফিক খেললেন, তবু অল্প রানে আটকে গেল বিসিবি একাদশ

আগের দিন ঘোষিত একমাত্র প্রস্তুতি ম্যাচের ১৩ সদস্যের দলে ছিল না মুশফিকুর রহিমের নাম। তারপরও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগে নিজেকে ঝালিয়ে নিতে বিসিবি একাদশের হয়ে মাঠে নেমেছেন তিনি। তবে যে লক্ষ্য নিয়ে খেলা, তা পূরণ হয়নি। তাকে বেশিদূর এগোতে দেননি জিম্বাবুয়ের বোলাররা। সেই সঙ্গে বিসিবি একাদশকেও সাদামাটা সংগ্রহে আটকে দিয়েছে তারা।
mushfiqur rahim
নিজেকে মেলে ধরতে পারেননি মুশফিকুর রহিম। ছবি: ফিরোজ আহমেদ

আগের দিন ঘোষিত একমাত্র প্রস্তুতি ম্যাচের ১৩ সদস্যের দলে ছিল না মুশফিকুর রহিমের নাম। তারপরও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগে নিজেকে ঝালিয়ে নিতে বিসিবি একাদশের হয়ে মাঠে নেমেছেন তিনি। তবে যে লক্ষ্য নিয়ে খেলা, তা পূরণ হয়নি। তাকে বেশিদূর এগোতে দেননি জিম্বাবুয়ের বোলাররা। সেই সঙ্গে বিসিবি একাদশকেও সাদামাটা সংগ্রহে আটকে দিয়েছে তারা।

ফতুল্লায় বুধবার (১১ সেপ্টেম্বর) টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান তুলেছে বিসিবি একাদশ। তাদের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন তিনে নামা সাব্বির রহমান। ৩১ বলের ইনিংসে মাত্র ১টি ছয় মারেন তিনি। চারে নেমে মুশফিক ২ চারে ২৬ বলে করেন ২৬ রান। এছাড়া দুই ওপেনার সাইফ হাসান ১৯ বলে ২১ ও নাঈম শেখ ১৪ বলে ২৩ রান করেন।

টি-টোয়েন্টি ম্যাচ হলেও বিসিবি একাদশের ব্যাটসম্যানরা এই ফরম্যাটের সঙ্গে তাল মিলিয়ে খেলেননি। নাঈমই কেবল ছিলেন মারমুখী মেজাজে। টপ অর্ডারের বাকিদের ঢিলেঢালা ব্যাটিংয়ের পর মিডল ও লোয়ার অর্ডারও পারেনি রানের গতি বাড়াতে। আফিফ হোসেন ৮ বলে ১০, ইয়াসির আলি রাব্বি ১০ বলে ৬ ও আরিফুল হক ৪ বলে ৯ রান করেন। মোহাম্মদ সাইফউদ্দিন ৭ বলে ৭ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ে ব্যবহার করে সাত বোলার। বাঁহাতি স্পিন অলরাউন্ডার শন উইলিয়ামস ৪ ওভারে ১৮ রানে নেন ৩ উইকেট। পেস অলরাউন্ডার নেভিল মাদজিভা ২ উইকেট পান ৩৫ রানে। একটি করে উইকেট শিকার করেন দুই পেসার কাইল জারভিস ও টেন্ডাই চাতারা। লেগব্রেক বোলার রায়ান বার্ল উইকেট না পেলেও ৪ ওভারে খরচ করেন মাত্র ১৭ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি একাদশ: ১৪২/৭ (২০ ওভারে) (সাইফ ২১, নাঈম ২৩, সাব্বির ৩০, মুশফিক ২৬, আফিফ ১০, ইয়াসির ৬, সাইফউদ্দিন ৭*, আরিফুল ৯, ইয়াসিন ২*; উইলিয়ামস ৩/১৮, জারভিস ১/১৭, চাতারা ১/৩১, মাদজিভা ২/৩৫, বার্ল ০/১৭, মুতোমবোদজি ০/৪, মুনইয়োঙ্গা ০/২০)।

টস: বিসিবি একাদশ।

Comments