রাজধানীর ৪ ক্লাবে পুলিশের অভিযান

রাজধানীর মতিঝিল এলাকায় চারটি ক্লাবে একযোগে অভিযান পরিচালনা করেছে পুলিশ। ক্লাবগুলো থেকে নগদ অর্থ, মদ, সিসার যন্ত্রাংশ, টাকা গোনার মেশিন ও জুয়া খেলার কার্ড পাওয়া গেছে। তবে এখনো পর্যন্ত কাউকে আটক বা প্রেপ্তার করা হয়নি।
Arambagh
২২ সেপ্টেম্বর ২০১৯, রাজধানীর মতিঝিল এলাকায় অবস্থিত আরামবাগ ক্রীড়া সংঘ থেকে ক্যাসিনো খেলার সরঞ্জাম জব্দ করে পুলিশ। ছবি: রাশেদ সুমন/ স্টার

রাজধানীর মতিঝিল এলাকায় চারটি ক্লাবে একযোগে অভিযান পরিচালনা করেছে পুলিশ। ক্লাবগুলো থেকে নগদ অর্থ, মদ, সিসার যন্ত্রাংশ, টাকা গোনার মেশিন ও জুয়া খেলার কার্ড পাওয়া গেছে। তবে এখনো পর্যন্ত কাউকে আটক বা প্রেপ্তার করা হয়নি।

আজ (২২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা থেকে পুলিশ সদস্যরা বিভিন্ন দলে ভাগ হয়ে চারটি ক্লাবে অভিযান শুরু করেন। ক্লাবগুলো হলো- মোহামেডান স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব এবং দিলকুশা স্পোর্টিং ক্লাব।

ক্লাবগুলো থেকে মালামাল জব্দ করে সেগুলোতে তালা লাগিয়ে দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার (মতিঝিল জোন) মিশু বিশ্বাস দ্য ডেইলি স্টারকে বলেন, “ক্লাবগুলোর মধ্যে ভিক্টোরিয়া ক্লাবে জুয়া খেলার নয়টি বোর্ড পাওয়া গিয়েছে। এছাড়াও, সেখানে নগদ ১ লাখ টাকা, কয়েকটি মদের বোতল, সিসার যন্ত্রাংশ, টাকা গোনার মেশিন ও জুয়া খেলার কার্ড পাওয়া গেছে বলে জানান তিনি।

তাদের অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে পুলিশ কর্মকর্তা আরো বলেন, কোথাও কিছু শুনলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাবে।

ক্যাসিনো ব্যবসায় কারা জড়িত?- প্রশ্ন করা হলে পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মতিঝিল জোন) শিবলী নোমান সাংবাদিকদের  বলেন, “সেটি তদন্ত করা হচ্ছে এবং ক্লাবগুলোর পরিচালনা পর্ষদে যারা রয়েছেন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

Dilkusha Club
২২ সেপ্টেম্বর ২০১৯, রাজধানীর মতিঝিল এলাকায় অবস্থিত দিলকুশা স্পোর্টিং ক্লাব থেকে ক্যাসিনো খেলার সরঞ্জাম জব্দ করার পর ক্লাবটিতে তালা লাগিয়ে দেয় পুলিশ। ছবি: শাহীন মোল্লা/ স্টার

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, তাদের অভিযান শেষ হয়েছে। চারটি ক্লাবের মালামাল জব্দ করে সেগুলো থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেসব ক্লাবে তালা লাগিয়ে দেওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত কাউকে আটক বা প্রেপ্তার করা হয়নি।

এর আগে পুলিশের মতিঝিল জোনের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে বলেন, সম্প্রতি রাজধানীর কয়েকটি ক্লাবে অভিযান চলানোর পর অন্যান্য ক্লাবের জিনিসপত্র এনে এসব ক্লাবে রাখা হয়েছে। তাছাড়া, এই চারটি ক্লাবেও ক্যাসিনো ব্যবসা চালানোর অভিযোগ রয়েছে।

আরও পড়ুন:

৩ মামলা দিয়ে জি কে শামীমকে পুলিশের কাছে হস্তান্তর

কলাবাগান ক্লাবের প্রেসিডেন্ট ফিরোজ ১০ দিনের রিমান্ডে

চট্টগ্রামে ৩ ক্লাবে র‍্যাবের অভিযান, জুয়ার সরঞ্জাম উদ্ধার

এবার কলাবাগানে ‘ক্যাসিনো’য় র‌্যাবের হানা

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জি কে শামীমকে আটক করা হয়েছে: র‌্যাব

দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখুন: প্রধানমন্ত্রী

যুবলীগ নেতা জি কে শামীম আটক

যুবলীগ নেতা জি কে শামীমের অফিসে র‌্যাবের অভিযান

খালেদ যুবলীগ থেকে বহিষ্কার

‘শুধু যুবলীগ-ছাত্রলীগ নয়, আওয়ামী লীগের দুর্নীতিবাজরাও একই পরিণতি ভোগ করবে’

৭ দিনের রিমান্ডে ‘ক্যাসিনো’ খালেদ

ক্যাসিনোতে অভিযানের পর যুবলীগ নেতা খালেদ মাহমুদ আটক

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.70 a unit which according to experts will predictably make prices of essentials soar yet again ahead of Ramadan.

2h ago