সাইফুদ্দিনের সঙ্গে একমত নন কোচ

লিগ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানকে হারানোর পর মোহাম্মদ সাইফুদ্দিন আশা চড়িয়েছিলেন, সামর্থ্যের ৬০-৭০ ভাগ দিয়ে খেললেও আফগানদের হারাতে পারবেন তারা। কিন্তু প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বললেন ভিন্ন কথা। সামর্থ্যের পুরোটা না নিয়ে খেললে বরং হারের সম্ভাবনাই দেখছেন তিনি।
Russell Domingo
ছবি: ফিরোজ আহমেদ

লিগ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানকে হারানোর পর মোহাম্মদ সাইফুদ্দিন আশা চড়িয়েছিলেন, সামর্থ্যের ৬০-৭০ ভাগ দিয়ে খেললেও আফগানদের হারাতে পারবেন তারা। কিন্তু প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বললেন ভিন্ন কথা। সামর্থ্যের পুরোটা না নিয়ে খেললে বরং হারের সম্ভাবনাই দেখছেন তিনি।

আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের টি-টোয়েন্টি রেকর্ড খুবই পীড়াদায়ক। সেই ২০১৪ সালে প্রথম দেখায় জেতার পর টানা চার ম্যাচ হারে বাংলাদেশ। এতদিন পর হারের বৃত্ত ভেঙে চট্টগ্রামে এসেছে দ্বিতীয় জয়। গেল শনিবার ত্রিদেশীয় সিরিজে ফাইনালের ড্রেস রিহার্সালের ম্যাচে আফগানদের ৪ উইকেটে হারায় সাকিব আল হাসানের দল।

সে ম্যাচে সেরাটা নিংড়ে না দিয়েও রশিদ খানদের হারাতে পারায় আত্মবিশ্বাসে ভরপুর হয়ে উঠেছেন অলরাউন্ডার সাইফুদ্দিন। তার মতে, ৬০-৭০ ভাগ দিয়েও প্রতিপক্ষকে হারানো সম্ভব। ফাইনালের আগের দিন সোমবার (২৩ সেপ্টেম্বর) সাইফুদ্দিনের এই বক্তব্য ডমিঙ্গোকে জানানো হলে, তিনি দলের পেস আক্রমণের অন্যতম ভরসার সঙ্গে স্পষ্ট দ্বিমত জানান, ‘না একদমই না। আমি তা মনে করি না যে, ৬০ ভাগ দিলেই খেলায় জিততে পারব। জিততে হলে আমাদের অনেক ভালো খেলতে হবে। আমরা যদি ৬০ ভাগ দিয়ে খেলি আর আফগানিস্তান তাদের সামর্থ্য দিয়ে খেলে, তাহলে তারাই জিতবে।’

টুর্নামেন্টে প্রথম দেখায় বাংলাদেশকে উড়িয়ে দেওয়া আফগানিস্তান পরের ম্যাচে আগে ব্যাট করে মাত্র ১৩৮ রানের পুঁজি পায়। রান তাড়ায় বাংলাদেশের ব্যাটসম্যানরাও বিপদে পড়েছিলেন। কিন্তু অধিনায়ক সাকিবের দুর্দান্ত ব্যাটিংয়ে অবশেষে আফগানদের হারায় বাংলাদেশ। দলটির কোচ মনে করেন, সেদিনের মতো সামর্থ্যের পুরোটা দিতে না পারলে কাপটা হাতছাড়া হতে পারে তাদের, ‘গত ম্যাচে আমরা ৬০ ভাগ দিয়ে খেললে আফগানিস্তান ৫০ ভাগ দিয়ে খেলতে পেরেছে। এই কারণে আমরা জিতেছি। আমরা আমাদের একাগ্রতা বাড়াতে না পারলে কোনো সন্দেহ নেই আফগানিস্তান আমাদের হারাবে।’

আরও পড়ুন: ৬০-৭০ ভাগ দিতে পারলেই আফগানদের হারানো সম্ভব: সাইফ

Comments

The Daily Star  | English

1.6m marooned in Sylhet flood

Eid has not brought joy to many in the Sylhet region as homes of more than 1.6 million people were flooded and nearly 30,000 had to move to shelter centres.

6h ago