ফ্রান্স দলে নেই পগবা, ইংল্যান্ড থেকে বাদ আলি

২০২০ উয়েফা ইউরোর বাছাইপর্বের ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও ইংল্যান্ড। গোড়ালির চোটের কারণে ফরাসি স্কোয়াডে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার পল পগবার। ফর্মহীনতায় ইংলিশ স্কোয়াড থেকে বাদ পড়েছেন টটেনহ্যাম হটস্পারের তরুণ মিডফিল্ডার ডেলে আলি।
pogba and alli
পল পগবা (বামে) ও ডেলে আলি। ফাইল ছবি

২০২০ উয়েফা ইউরোর বাছাইপর্বের ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও ইংল্যান্ড। গোড়ালির চোটের কারণে ফরাসি স্কোয়াডে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার পল পগবার। ফর্মহীনতায় ইংলিশ স্কোয়াড থেকে বাদ পড়েছেন টটেনহ্যাম হটস্পারের তরুণ মিডফিল্ডার ডেলে আলি।

হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে ফরাসি দলে ফিরেছেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও চেলসি মিডফিল্ডার এনগোলো কন্তে। ডাক পেয়েছেন এমবাপের ক্লাব সতীর্থ ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে ও টটেনহ্যামের মিডফিল্ডার টাঙ্গায় এনদোম্বেলেও।

ইংলিশ শিবিরে জায়গা হয়নি ম্যান ইউনাইটেডের মিডফিল্ডার জেসে লিংগার্ড ও ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার কাইল ওয়াকারের। প্রথমবারের মতো ডাক পেয়েছেন চেলসি উদীয়মান ডিফেন্ডার ফিকায়ো টোমোরি। দলে ফিরেছেন তার ক্লাব সতীর্থ স্ট্রাইকার ট্যামি আব্রাহাম ও এভারটনের মিডফিল্ডার ফাবিয়ান ডেলফ।

বাছাইয়ের 'এইচ' গ্রুপে থাকা ফ্রান্স শুরুতে আইসল্যান্ডের মাঠে আতিথ্য নেবে। তিন দিন পর ঘরের মাঠে তারা মোকাবিলা করবে তুরস্ককে। অন্যদিকে, 'এ' গ্রুপে থাকা ইংল্যান্ডকে দুটি ম্যাচই খেলতে হবে প্রতিপক্ষের মাঠে। চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হওয়ার পর তারা লড়বে বুলগেরিয়ার বিপক্ষে। ফ্রান্স ও ইংল্যান্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১২ ও ১৫ অক্টোবর।

'এইচ' গ্রুপের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ফ্রান্স। ৬ ম্যাচে তাদের অর্জন ১৫ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে তুরস্ক। 'এ' গ্রুপে ৪ ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে ইংল্যান্ড।

Comments

The Daily Star  | English

$7b pledged in foreign funds

When Bangladesh is facing a reserve squeeze, it has received fresh commitments for $7.2 billion in loans from global lenders in the first seven months of fiscal 2023-24, a fourfold increase from a year earlier.

1h ago