ভারতের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশ নারী এ দল হলেও জাতীয় দলের প্রায় সব ছিলেন দলে। কিন্তু তারপরও ভারত নারী এ দলের বিপক্ষে পাত্তাই পেল না বাংলাদেশ। মূলত ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয়েছে তাদের। বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতের মেয়েরা।
ফাইল ছবি

বাংলাদেশ নারী এ দল হলেও জাতীয় দলের প্রায় সব ছিলেন দলে। কিন্তু তারপরও ভারত নারী এ দলের বিপক্ষে পাত্তাই পেল না বাংলাদেশ। মূলত ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয়েছে তাদের। বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতের মেয়েরা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টসটা জিতেছিল বাংলাদেশই। কিন্তু আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। গড়েনি তেমন কোনো জুটি। তৃতীয় উইকেটে নিগার সুলতানা ও ফারজানা হকের ২৫ রানের জুটিটি ইনিংসের সর্বোচ্চ।

এককভাবেও দায়িত্ব নিতে পারেননি কোন ব্যাটারই। মাত্র চার জন ব্যাটসম্যান পৌঁছাতে পড়েছেন চার অঙ্কের কোটায়। দলের পক্ষে সর্বোচ্চ রানের স্কোরটি মাত্র ১৭ রানের। আসে নিগার সুলতানা ও ফাহিমা খাতুনের ব্যাট থেকে। এছাড়া মুর্শিদা খাতুন ও ফারজানা হক দুই জনই করেন ১০ রান করে।

ভারতের সুশ্রী দিব্যদর্শিনী মাত্র ১৩ রান খরচ করে পেয়েছেন ৩টি উইকেট। আর টিপি কানওয়ার ২২ রানের বিনিময়ে পেয়েছেন ৩টি উইকেট। এছাড়া তনুশ্রী সরকার নেন ২টি উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে তেমন কোন বেগ পেতে হয়নি ভারতের। যদিও দলীয় ২০ রানেই মেঘানাকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙেন রুমানা। এরপর স্কোরবোর্ডে আর ২২ রান যোগ করার পর দেবিকা বিদ্যাকে ফেরান শায়লা শারমিন। কিন্তু তৃতীয় উইকেটে তনুশ্রীর সঙ্গে দারুণ এক জুটিতে দলকে সহজ জয় এনে দেন নুজহাত পারভীন।

শুরু থেকেই সাবলীল ব্যাট করা নুজহাত তুলে নেন নিজের হাফসেঞ্চুরি। ১০৮ বল মোকাবেলা করে ৬টি চারের সাহায্যে ৫১ রানে অপরাজিত থাকেন এ ব্যাটার। ৭১ বলে ২টি চারে ২৯ রান করেন তনুশ্রী।

আগামী রোববার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ নারী 'এ' দল: ৪৫.৩ ওভারে ১০৪ (মুর্শিদা ১০, শারমিন ৬, ফারজানা ১০, নিগার ১৭, রুমানা ৯, শায়লা ৮, রিতু ৮, ফাহিমা ১৭, নাহিদা ৩, কুবরা ৬*, পুজা ১; শিমরন ১/২০, ক্ষামা ০/১১, তনুশ্রী ২/১১, কানওয়ার ৩/২২, দেবিকা ১/১৯, সুশ্রী ৩/১৩, মিন্নু ০/৬)।

ভারত নারীএ’ দল: ৩৭.৫ ওভারে ১০৫/২ (মেঘানা ১২, পারভীন ৫১*, দেবিকা ৮, তনুশ্রী ২৯*; নাহিদা ০/১৮, রিতু ০/১১, রুমানা ১/২৬, কুবরা ০/১৯, ফাহিমা ০/১৮, শায়লা ১/১১)।

ফলাফল: ভারত নারী ‘এ’ দল ৮ উইকেটে জয়ী।

Comments

The Daily Star  | English
Bangladesh's economy is recovering

Inflation isn’t main concern of people: finance minister

Finance Minister Abul Hassan Mahmood Ali yesterday refused to accept that inflation is one of the main concerns of the people of the country

2h ago