শীর্ষ খবর

রাজধানীতে ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করে আনসার আল ইসলামের চার ‘সদস্য’কে গ্রেপ্তার করেছে।
arrest logo
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করে আনসার আল ইসলামের চার ‘সদস্য’কে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন: মো. শাহীন ওরফে ওমর, মো. সাইফুল ইসলাম, মো. হানিফুজ্জামান ওরফে বিপ্লব ও মো. আল মামুন।

সেসময় তাদের কাছ থেকে তিনটি চাপাতিসহ বিভিন্ন প্রশিক্ষণ উপকরণ জব্দ করা হয় বলেও জানানো হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পক্ষ থেকে।

বলা হয়, গতকাল (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ‘জঙ্গিদের’ গ্রেপ্তার করা হয়।

আজ (১১ অক্টোবর) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি প্রধান মো. মনিরুল ইসলাম।

তিনি বলেন, “গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তারা সংগঠনটির আদর্শ অনুসারে কথিত জিহাদি গ্রুপ গঠন করে শারীরিক ও জিহাদি প্রশিক্ষণের জন্যে বাড়ি থেকে কথিত হিজরত করে দেশের বিভিন্ন জেলার সদস্যদের নিয়ে সুন্দরবনের করমজল এলাকায় গিয়ে একটি প্রশিক্ষণ ক্যাম্পে এক সপ্তাহের প্রশিক্ষণ নেয়।”

“পরবর্তী সময়ে তারা সেখান হতে বান্দরবান জেলার আলীকদম এলাকায় প্রায় একমাস কথিত জিহাদের প্রস্তুতির লক্ষ্যে শারীরিক, চাপাতি পরিচালনা ও অন্যান্য সাংগঠনিক বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করে” উল্লেখ করে তিনি আরো বলেন, “পাহাড়ি এলাকায় প্রশিক্ষণ সম্পন্ন করে তারা সংগঠনের পরিকল্পনা ও টার্গেট বাস্তবায়নের উদ্দেশ্যে ঢাকায় এসে ঘটনাস্থলে মিলিত হয়।”

Comments

The Daily Star  | English

Sylhet floods worsening

The flood situation in Sylhet has been deteriorating fast with the rivers inundating vast tracts of land and upending the lives of millions.

11h ago