‘নির্দোষ’ সম্রাটের মুক্তি দাবি করলেন মা

ঢাকা দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে নির্দোষ দাবি করে তার মা আজ তার মুক্তি দাবি করেছেন।
সম্রাটের মুক্তির দাবিতে তার মা সায়েরা খাতুনের সংবাদ সম্মেলন। ছবি: রাফিউল ইসলাম/স্টার

ঢাকা দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে নির্দোষ দাবি করে তার মা আজ তার মুক্তি দাবি করেছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আজ রোববার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সম্রাটের মা ৮০ বছরের সায়েরা খাতুন বলেন, আমার সন্তান নির্দোষ। সে খুব অসুস্থও। তার প্রতি দয়া দেখিয়ে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হোক।”

ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি থাকা অবস্থায় গত ৬ অক্টোবর সম্রাটকে আটক করে র্যাব। সম্রাটের বিরুদ্ধে শুরু থেকেই ক্যাসিনো ব্যবসায় জড়িয়ে পড়ার অভিযোগ ছিল। সেদিন ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা থেকে সম্রাট ও তার সহযোগী যুবলীগের আরেক নেতা আরমানকে আটক করা হয়। এরপরই তাদের যুবলীগ থেকে বহিষ্কারের কথা জানানো হয়।

মায়ের পক্ষে সম্রাটের বোন ফারহানা চৌধুরী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, ১৯৯০ সালে সম্রাটের ওপেন হার্ট সার্জারি করা হয়। তখন থেকেই অসুস্থ থাকলেও সে আওয়ামী লীগের জন্য কাজ করে গেছে।

সম্রাট আওয়ামী লীগে অনুপ্রবেশকারী নয়, বলেও যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, “সম্রাট আপনার কর্মী। সে আপনার সন্তান তুল্য। একজন মা হিসেবে আমার অনুরোধ আপনি তার ভুলত্রুটি ক্ষমা করে মুক্তি দিন। চিকিতসার ব্যবস্থা করে তাকে রক্ষা করুন।”

আওয়ামী লীগের সঙ্গে সম্রাটের দীর্ঘদিনের যুক্ততার বিভিন্ন তথ্য তুলে ধরে তিনি বলেন, “সে জাতির পিতার আদর্শের কর্মী। দীর্ঘদিন ধরে সে আওয়ামী লীগের জন্য কাজ করেছে।”

“সম্রাটকে আটক করে কাকরাইলের কার্যালয়ে নিয়ে তল্লাশির সময় গণমাধ্যমের কোনো ক্যামেরা ঢুকতে দেওয়া হয়নি উল্লেখ করে তিনি বলেন, অফিসের বাইরে থেকে সরাসরি সম্প্রচারের সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যকে পিঠে ব্যাগ নিয়ে ঢুকতে দেখা গেছে। কিন্তু তাদের বের হওয়ার সময় সঙ্গে কোনো ব্যাগ ছিল না।”

যেসব ক্লাব থেকে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে সেসবের সঙ্গে সম্রাটের কোনো সম্পর্ক ছিল না বলেও দাবি করেন তিনি।

সম্রাটের বোন ফারহানা চৌধুরী ও ভাই রাসেল আহমেদ চৌধুরীও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

4h ago