শীর্ষ খবর

‘কিছু মন্তব্য পাকিস্তানের শক্তি বাড়ায়’

ফ্রান্স গত ৮ অক্টোবর একটি রাফাল যুদ্ধবিমান তুলে দেয় ভারতের হাতে। সেই যুদ্ধবিমানের সামনে দাঁড়িয়ে অস্ত্রপূজা করতে দেখা গিয়েছিলো ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে। সেসময় তার সমালোচনায় মুখর হয়েছিলো বিরোধীরা।
Rajanath-Singh
ফ্রান্সে রাফাল যুদ্ধবিমানের সামনে দাঁড়িয়ে ‘অস্ত্রপূজা’ দিচ্ছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ছবি: সংগৃহীত

ফ্রান্স গত ৮ অক্টোবর একটি রাফাল যুদ্ধবিমান তুলে দেয় ভারতের হাতে। সেই যুদ্ধবিমানের সামনে দাঁড়িয়ে অস্ত্রপূজা করতে দেখা গিয়েছিলো ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে। সেসময় তার সমালোচনায় মুখর হয়েছিলো বিরোধীরা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল (১৩ অক্টোবর) জানায়, আগামী ২১ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচনকে সামনে রেখে হরিয়ানার কারনালে প্রচারে গিয়ে রাজনাথ সিং বিরোধীদের সমালোচনা করে বলেন, তাদের এই ধরণের মন্তব্য শুধুমাত্র পাকিস্তানকে ‘শক্তিশালী’ করে।

তিনি আরো বলেন, “আমরা নতুন একটি যুদ্ধবিমান পেয়েছি, যা অনেক শক্তিশালী। তবে এটি ব্যবহারের আগে, আমাদের পুজো করার প্রয়োজন ছিলো। সেই জন্যই আমি যুদ্ধবিমানের গায়ে ওম লিখেছি। কংগ্রেস বিতর্ক তৈরি করেছে। আপনারা ওম শব্দটি নিয়ে আপত্তি জানাচ্ছেন? আমাদের বাড়িতে আমরা ওম বলি না, বা লিখি না? খ্রিস্টানরা আমিন বলেন না? মুসলিমরা আমিন বলেন না?”

তার মতে, “বিরোধীদের উচিত রাফালকে স্বাগত জানানো। তার জায়গায়, তারা সমালোচনা শুরু করেছে। কংগ্রেস নেতাদের মন্তব্য শুধুমাত্র পাকিস্তানকে শক্তিশালী করে।”

উল্লেখ্য, গত ৮ অক্টোবর ৩৬টি রাফায়ের মধ্যে প্রথমটি ভারতের হাতে তুলে দেয় ফ্রান্স। আর তাতে ‘অস্ত্রপূজা’ করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

প্রতিরক্ষামন্ত্রীর এই কার্যকলাপের নিন্দা করেন বিরোধী নেতারা, তাদের মধ্যে রয়েছেন লোকসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। বিষয়টিকে ‘তামাশা’ বলে কটাক্ষ করেন তিনি।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

5h ago