‘বরের বেশে’ থানায় যাওয়া ওসমানী নগরের ওসিকে বদলি

বরের বেশে থানায় যাওয়ার পর সিলেটের ওসমানী নগর থানার ওসি এস এম মামুনকে বদলি করে পুলিশের রংপুর রেঞ্জে যুক্ত করা হয়েছে।

বরের বেশে থানায় যাওয়ার পর সিলেটের ওসমানী নগর থানার ওসি এস এম মামুনকে বদলি করে পুলিশের রংপুর রেঞ্জে যুক্ত করা হয়েছে।

শেরওয়ানি পরে থানায় যাওয়ায় আলোচনায় এসেছিলেন তিনি। এ জন্যে তাকে কারণ দর্শাতেও বলা হয়েছিল। এর দুই দিনের মাথায় তাকে বদলি করা হলো।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত এসপি (গণমাধ্যম) আমিনুল ইসলাম জানান, গত ১৩ অক্টোবর তাকে বদলির আদেশ দেওয়া হয়েছে। বদলির কারণ হিসেবে ‘প্রশাসনিক কারণ’ এর কথা উল্লেখ করা হয়েছে বলেও জানান তিনি।

বর্তমানে ওই থানার ভারপ্রাপ্ত ওসি মইনুল ইসলাম বলেন, থানায় ওসি মামুনের বদলি হয়ে আসার এক বছর পূর্তি উপলক্ষে ১০ অক্টোবর থানা চত্বরে পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সেদিন তাদের পরিবারের সদস্যরাও অনুষ্ঠানে এসেছিলেন। মইনুল জানান, সেদিনই ওসি মামুন শেরওয়ানি (বরের পোশাক) পরে থানায় এসেছিলেন।

কিন্তু শেষ পর্যন্ত ওই অনুষ্ঠান আর পুনর্মিলনীতে আটকে থাকেনি জানিয়ে তিনি আরও বলেন, স্থানীয় রাজনৈতিক নেতারা অনাহুত অতিথি হিসেবে অনুষ্ঠানে চলে আসেন।

পরদিনই সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে তাকে কারণ দর্শাতে বলা হয়। শেরওয়ানি পরে থানায় যাওয়ার ব্যাখ্যা জানতে চাওয়া হয় তার কাছ থেকে। এর দুদিন বাদে তাকে বদলির আদেশ দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক সিলেট পুলিশের উচ্চ পদস্থ কয়েকজন দ্য ডেইলি স্টারকে বলেন, থানায় ওসি শেরওয়ানি পরে যাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে সমালোচনা চলছিল। এ কারণেই তাকে বদলি করা হয়েছে।

এ ব্যাপারে মন্তব্যের জন্য চেষ্টা করেও ওসি মামুনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Comments

The Daily Star  | English
Quota protest

Quota protest: Rallies announced at all campuses

The rallies have been called tomorrow at 3:00pm protesting today's violence against protesters

1h ago