বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি

শিল্পী সমিতির নির্বাচন চলাকালে বিএফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন মিশা সওদাগর ও জায়েদ খান।
misha saudagar
১৬ অক্টোবর ২০১৯, শিল্পী সমিতির স্টাডিরুমে এক সংবাদ সম্মেলন করে এফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন মিশা সওদাগর ও জায়েদ খান। ছবি: সংগৃহীত

শিল্পী সমিতির নির্বাচন চলাকালে বিএফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন মিশা সওদাগর ও জায়েদ খান।

বহিরাগতদের নিয়ে শিল্পী সমিতির সভাপতি পদপ্রার্থী অভিনেত্রী মৌসুমীর মিছিলের অভিযোগের পরিপ্রেক্ষিতে মিশা-জায়েদ প্যানেল গতকাল (১৬ অক্টোবর) সন্ধ্যায় শিল্পী সমিতির স্টাডিরুমে এক সংবাদ সম্মেলন করে এই দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনারের কাছে নির্বাচনের মধ্যে এফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানান।

মিশা সওদাগর নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের উদ্দেশ্যে বলেন, “ভবিষ্যতে যেনো এ রকম বিব্রতকর অবস্থার পুনরাবৃত্তি না হয় তার জন্য আমার কার্যকরী পরিষদ অতীতের মতো ভবিষ্যতেও সদাসজাগ থাকতে বদ্ধপরিকর। সবার প্রতি অনুরোধ করছি, নির্বাচনী কর্মকাণ্ডের শেষ পর্যন্ত বহিরাগতদের বিএফডিসিতে প্রবেশ নিষিদ্ধ করে একটি সুষ্ঠু, অবাধ, উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠান উপহার দেবেন।”

এ বিষয়ে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বলেন, “এফডিসিতে শিল্পী-কলাকুশলীদের বাইরেও অনেক বহিরাগতকে দেখা যায় সারাবছর। কারা এফডিসিতে আসছে-যাচ্ছে এটা আসলে দেখার দায়িত্ব এফডিসি কর্তৃপক্ষের। আমি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার হিসেবে এ বিষয়ে এফডিসির মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি। তার কাছে অনুরোধ করেছি- বিশেষ করে নির্বাচনের এই কয়েকদিন যেনো এফডিসিতে বহিরাগতদের প্রবেশ বন্ধ করা হয়।”

তিনি আরও বলেন, “নির্বাচনের দিন (২৫ অক্টোবর) এফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ। ওই দিন বাইরের কোনো মানুষ এখানে প্রবেশ করতে পারবেন না। আমরা ভোটার শিল্পীদের জন্য আলাদা পরিচয়পত্রের ব্যবস্থা করেছি। ভোটাররা সেই কার্ড দেখিয়ে প্রবেশ করবেন ও ভোট দেবেন।”

Comments

The Daily Star  | English

Pahela Baishakh being celebrated

Pahela Baishakh, the first day of Bengali New Year-1431, is being celebrated across the country today with festivity, upholding the rich cultural values and rituals of the Bangalees

1h ago