আনন্দধারা

পরিবর্তিত পৃথিবীতে দরকার দ্বিতীয় গান্ধী: শাহরুখ

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম মহাতারকা শাহরুখ খান বলেছেন, বদলাতে থাকা বিশ্ব পরিস্থিতিতে মহাত্মা গান্ধীর সঙ্গে ভারত ও পৃথিবীর নতুন করে পরিচয় করানো দরকার।
Shahrukh-Khan-2.jpg
সেলফিতে শাহরুখ খান, নরেন্দ্র মোদি এবং আমির খান। ছবি: শাহরুখ খানের টুইটার অ্যাকাউন্ট থেকে নেওয়া

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম মহাতারকা শাহরুখ খান বলেছেন, বদলাতে থাকা বিশ্ব পরিস্থিতিতে মহাত্মা গান্ধীর সঙ্গে ভারত ও পৃথিবীর নতুন করে পরিচয় করানো দরকার।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল (১৯ অক্টোবর) নয়াদিল্লির লোক কল্যাণ মার্গে ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‘আমরা সবাই জানি আমাদের পরিষ্কার থাকতে হবে। কিন্তু প্রধানমন্ত্রী মোদি নতুন করে সেই ধারণাকে নিয়ে আসেন স্বচ্ছ অভিযানের মাধ্যমে। আমরা সকলেই জানি, এর ফলে আরও সচেতনতা তৈরি হয়েছে।”

বলিউড বাদশা আরও বলেন, ‘‘সেই ভাবে, আমি সত্যিই বিশ্বাস করি গান্ধীজিকে রি-লোড করা দরকার। পৃথিবী বদলাচ্ছে, তাই আমাদের দরকার দ্বিতীয় গান্ধীজি। কারণ আপনারা সবই ডিজিটালাইজড করেছেন।”

অনুষ্ঠানে মহাত্মা গান্ধীর আদর্শকে জনপ্রিয় করে তোলার জন্য ‘চলচ্চিত্র ও টেলিভিশন জগতকে’ অভিনন্দন জানান নরেন্দ্র মোদি।

এসময় মোদি বলেন, “গান্ধীজি সরলতার সমার্থক। তার চিন্তাভাবনা সুদূরপ্রসারী। সৃজনশীলতার শক্তি অপরিসীম ও আমাদের দেশের স্বার্থে এই সৃজনশীলতাকে কাজে লাগানো প্রয়োজন। চলচ্চিত্র এবং টেলিভিশন জগতের অনেকেই মহাত্মা গান্ধীর আদর্শকে জনপ্রিয় করার ক্ষেত্রে দুর্দান্ত কাজ করেছেন।”

Comments

The Daily Star  | English
Bank mergers in Bangladesh

Bank mergers: All dimensions must be considered

In general, five issues need to be borne in mind when it comes to bank mergers in Bangladesh.

8h ago