‘আশা করি, শাকিব-নুসরাত জুটি দর্শকরা গ্রহণ করবেন’

নুসরাত ফারিয়া দুই বাংলার একজন জনপ্রিয় নায়িকা। বাংলাদেশ ও ভারতে তার বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। ভারতে প্রথম ‘আশিকী’ সিনেমায় অভিনয় করেন নায়ক অংকুশ এর বিপরীতে। এবারও অংকুশ এর বিপরীতে নতুন একটি সিনেমা করছেন নুসরাত। বাংলাদেশেও নতুন একটি সিনেমার শুটিং কিছুটা শেষ করেছেন তিনি। এ মাসেই আবারও ভারত যাবেন নতুন সিনেমার বাকি কাজ শেষ করতে।
nusrat faria
অভিনেত্রী নুসরাত ফারিয়া। ছবি: স্টার ফাইল ফটো

নুসরাত ফারিয়া দুই বাংলার একজন জনপ্রিয় নায়িকা। বাংলাদেশ ও ভারতে তার বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। ভারতে প্রথম ‘আশিকী’ সিনেমায় অভিনয় করেন নায়ক অংকুশ এর বিপরীতে। এবারও অংকুশ এর বিপরীতে নতুন একটি সিনেমা করছেন নুসরাত। বাংলাদেশেও নতুন একটি সিনেমার শুটিং কিছুটা শেষ করেছেন তিনি। এ মাসেই আবারও ভারত যাবেন নতুন সিনেমার বাকি কাজ শেষ করতে। নুসরাত ফারিয়া দ্য ডেইলি স্টারকে বলেছেন তার সিনেমা নিয়ে ব্যস্ততার গল্প।

দ্য ডেইলি স্টার: ‘ভয়’ নামে একটি ভারতীয় বাংলা সিনেমা করছেন, কাজ কতোটুকু শেষ হয়েছে?

নুসরাত ফারিয়া: কিছুদিন আগে ‘ভয়’ সিনেমার শুটিং করতে ভারতে গিয়েছিলাম। এই থ্রিলারধর্মী সিনেমাটি পরিচালনা করছেন রাজা চন্দ। বিহারে শুটিং করেছি। এই  মাসের শেষ সপ্তাহে আবারও ভারতে যাচ্ছি শুটিং করতে। আশা করছি, এবার সবটুকু শুটিং শেষ করে আসতে পারবো।

দ্য ডেইলি স্টার: ভারতীয় জনপ্রিয় নায়ক অংকুশের বিপরীতে আগেও সিনেমা করেছেন, এবারও করছেন, অংকুশকে নিয়ে কিছু বলুন?

নুসরাত ফারিয়া: অংকুশ খুবই প্রফেশনাল অভিনেতা। কাজের সময় শতভাগ মন দিয়ে অভিনয় করেন। ওর সঙ্গে আমার জুটিটা সবাই ভালো মতো গ্রহণ করেছিলেন। আমরা ‘আশিকী’ সিনেমায় প্রথম জুটি হই। ‘আশিকী’ ব্যাপক হিট একটি সিনেমা ছিলো। এবার ‘ভয়’ সিনেমায় জুটি হয়ে কাজ করে ভীষণ ভালো লাগছে। অংকুশ দারুণ অভিনয় করছেন।

দ্য ডেইলি স্টার: বাংলাদেশ ও ভারতে আপনি জনপ্রিয় তারকা, কেমন লাগে বিষয়টি?

নুসরাত ফারিয়া: দারুণ লাগে। আমি বাংলাদেশি তারকা। নিজের দেশ ছাড়াও ভারতে সিনেমা করছি। সেখানে আমার অনেক দর্শক রয়েছেন। এটি ভাবতে ভালো লাগে। বাংলাদেশে যেমন আমার সিনেমা চলছে, সেখানেও চলছে। সেখানেও আমার গ্রহণযোগ্যতা রয়েছে।

দ্য ডেইলি স্টার: ঢাকায় নতুন সিনেমার শুটিং কি শেষ করেছেন?

নুসরাত ফারিয়া: না, না। দীপংকর দীপনের নতুন সিনেমা ‘ঢাকা ২০৪০’ এর শুটিং এখনো শেষ হয়নি। এই সিনেমায় আমি অভিনয় করছি জারা চরিত্রে। এটিও ঢাকাই চলচ্চিত্রে নতুন কিছু হবে।

দ্য ডেইলি স্টার: শাকিব খানের সঙ্গেও তো একটি সিনেমা করেছেন?

নুসরাত ফারিয়া: ঠিক বলেছেন। শাকিব খানের সঙ্গে একটি টিভিসি করেছি। তবে, শাকিব খান ও আমার জুটি হয়ে অভিনয় করা প্রথম সিনেমাটির নাম ‘শাহেনশাহ’। এটি মুক্তি পাওয়ার কথা ছিলো চলতি মাসের প্রথম সপ্তাহে। এখন এর মুক্তির তারিখ পিছিয়ে গেছে। আশা করি, শাকিব-নুসরাত জুটি দর্শকরা গ্রহণ করবেন। তারা ‘শাহেনশাহ’ সিনেমায় শাকিব খান ও আমাকে নতুনভাবে দেখতে পাবেন। আমার বিশ্বাস, সিনেমাটি দর্শকদের ভালো লাগবে।

দ্য ডেইলি স্টার: কিছুদিন আগে আপনার অভিনীত সিনেমা ‘বিবাহ অভিযান’ ভারতে মুক্তি পেয়েছে, কেমন সাড়া পেয়েছিলেন?

নুসরাত ফারিয়া: বেশ ভালো সাড়া পেয়েছিলাম। ‘বিবাহ অভিযান’ সিনেমাটি কলকাতার দর্শকরা সুন্দরভাবে গ্রহণ করেছিলেন। এটিই ভালো লাগার। যাদের জন্য কাজ করি তারা যখন দেখেন, তখন তা ভালো লাগে। নতুন নতুন কাজের প্রতি আগ্রহ জন্মে। ‘বিবাহ অভিযান’ আমাদের দেশেও মুক্তি পেয়েছিলো।

দ্য ডেইলি স্টার: ইফতেখার চৌধুরীর পরিচালনায় একটি নতুন সিনেমা করার কথা ছিলো?

নুসরাত ফারিয়া: ওটাও করবো। শুটিংয়ের তারিখ এখনো চূড়ান্ত হয়নি। সিনেমার নামও চূড়ান্ত হয়নি। কিন্তু, কাজটি করা হবে।

দ্য ডেইলি স্টার: দেশে কি নিয়ে ব্যস্ত রয়েছেন?

নুসরাত ফারিয়া: চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছি গতকাল (১৯ অক্টোবর)। আজ একটু নিজস্ব ব্যস্ততায় কাটবে। আজ বনানীতে আমার একটি নতুন কাজ শুরু হবে। এছাড়াও আগামীকাল ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড এ পারফরমেন্স করবো। ওটার জন্যই ভারতের শুটিংয়ের তারিখ একটু পিছিয়ে গেছে।

Comments

The Daily Star  | English

Donald Trump becomes first US president convicted of a crime

After two days of deliberation, the 12-member jury pronounced Trump guilty on all 34 counts he faced

33m ago