রোমাঞ্চকর জয়ে সেমির পথে চট্টগ্রাম আবাহনী

ম্যাচের শুরুতে গোল আদায় করে নিল চট্টগ্রাম আবাহনী। কিন্তু ইয়াং এলিফ্যান্টস ঘুরে দাঁড়াল। দুই গোল করে এগিয়ে গেল তারা। এরপর দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখল আবাহনী। দ্বিতীয়ার্ধে তারা প্রতিপক্ষের জালে বল জড়াল তিনবার। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ২০১৫ আসরের চ্যাম্পিয়নরা তুলে নিল রোমাঞ্চকর জয়।
Young Elephants and Chittagong Abahani

ম্যাচের শুরুতে গোল আদায় করে নিল চট্টগ্রাম আবাহনী। কিন্তু ইয়াং এলিফ্যান্টস ঘুরে দাঁড়াল। দুবার লক্ষ্যভেদ করে এগিয়ে গেল তারা। এরপর দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখল আবাহনী। দ্বিতীয়ার্ধে তারা প্রতিপক্ষের জালে বল জড়াল তিনবার। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ২০১৫ আসরের চ্যাম্পিয়নরা তুলে নিল রোমাঞ্চকর জয়।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার (২৩ অক্টোবর) ‘এ’ গ্রুপের ম্যাচে লাওসের ইয়াং এলিফ্যান্টসের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে চট্টগ্রাম আবাহনী। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে একটি গোল করিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেছে মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। লক্ষ্যভেদ করেন চিনেডু ম্যাথিউ। আগের ম্যাচে জোড়া গোল করেছিলেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আবাহনী। ১৪তম মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে ম্যাচে সমতা ফেরান এলিফ্যান্টসের আফিক্সাই থানাখান্তি। ৩৩তম মিনিটে সোমেক্সাই কোয়েহানাম গোল করলে এগিয়ে যায় লাওসের ক্লাবটি।

বিরতির পর ম্যাচের ৫৪তম মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। জামালের ক্রসে মন্টেনেগ্রোর স্ট্রাইকার লুকা রতকোভিচের হেড জালে জড়ায়। আবাহনী এগিয়ে যায় ৭১তম মিনিটে। বাঁ পায়ের জোরালো শটে জাল কাঁপান জামাল।

ছয় মিনিট পর কর্নার থেকে নিজের দ্বিতীয় গোল করে ম্যাচের স্কোরলাইন ৪-২ করেন জামাল। এরপর দুদল চেষ্টা চালালেও আর কোনো গোল হয়নি। বরং এলিফ্যান্টসের একটি প্রচেষ্টা ক্রসবারে লেগে প্রতিহত হয়।

একই ভেন্যুতে গ্রুপের আরেক ম্যাচে আসরের বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টসকে ২-০ গোলে হারিয়েছে ভারতের মোহন বাগান। গ্রুপ পর্বে টিসি স্পোর্টসের দ্বিতীয় হার এটি। প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত হয়েছিল তারা। আর নিজেদের প্রথম ম্যাচে মোহন বাগান ২-১ ব্যবধানে হেরেছিল ইয়াং এলিফ্যান্টসের কাছে।

দুই ম্যাচ খেলে মোহন বাগান ও এলিফ্যান্টসের অর্জন ৩ পয়েন্ট করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ঐতিহ্যবাহী মোহন বাগান। সবার নিচে থাকা টিসি স্পোর্টস এখনও কোনো পয়েন্ট পায়নি।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago