শীর্ষ খবর

নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আবু সাইদ ওরফে ছৈটকা (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, তিনি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ছিলেন।
gun_5.jpg
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আবু সাইদ ওরফে ছৈটকা (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, তিনি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ছিলেন।

আজ (২৭ অক্টোবর) ভোররাতে উপজেলার ইলুমদী এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটে। পরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

নিহত আবু সাইদ উপজেলার জোরকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে। তার বিরুদ্ধে আড়াইহাজারসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, অন্তঃজেলা ডাকাত দলের সদস্য আবু সাইদ ওরফে ছৈটকার বিরুদ্ধে আড়াইহাজার ও সোনারগাঁওসহ বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র, চুরি, পুলিশের ওপর হামলা সংক্রান্ত আটটি মামলা রয়েছে। এছাড়াও তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

তিনি বলেন, “আবু সাইদ উপজেলার ফাউসা এলাকায় শ্বশুর বাড়িতে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী সহযোগী অন্য ডাকাতদের গ্রেপ্তারে রাতে অভিযান চালায় পুলিশ। রোববার ভোর সাড়ে তিনটায় ইলুমদী এলাকায় অভিযানে গেলে ওইসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা ছৈটকাকে ছিনিয়ে নিতে দেশি অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায় ও গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে ছৈটকা গুলিবিদ্ধ হলে সহযোগীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সেসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়।

এসময় আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজ (৪৭), সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সবুজ দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮) আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন ওসি।

তিনি বলেন, “এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ছৈটকার সহযোগী অন্য ডাকাতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।”

Comments

The Daily Star  | English

Mirpur-10 intersection: Who will control unruly bus drivers?

A visit there is enough to know why people suffer daily from the gridlock: a mindless completion of busses to get more passengers

16m ago