অধ্যক্ষকে লাঞ্ছনার ঘটনায় ক্লাস-পরীক্ষা বর্জন

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দীন আহম্মেদকে টেনে-হিঁচড়ে পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।
Rajshahi.jpg
৩ নভেম্বর ২০১৯, অধ্যক্ষকে লাঞ্ছনার ঘটনায় ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ছবি: স্টার

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দীন আহম্মেদকে টেনে-হিঁচড়ে পুকুরে ফেলে দেওয়ার ঘটনায় ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

গতকালের এ ঘটনায় জড়িতদের দ্রুত ও সুষ্ঠু বিচারসহ ছয় দফা দাবিতে আজ (৩ অক্টোবর) সকালে তারা রাজশাহী-নওগাঁ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

ঘটনাস্থল থেকে আমাদের রাজশাহী সংবাদদাতা জানান, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা সকাল ১০টার দিকে রাজশাহী-নওগাঁ সড়কে মানববন্ধন করেন। এসময় প্রতিষ্ঠানটির অনেক শিক্ষক ও কর্মকর্তা তাদের সঙ্গে যোগ দেন।

এসময় তারা- উক্ত ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা-কর্মীদের ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল, ছাত্ররাজনীতি মুক্ত ক্যাম্পাস, বহিরাগতের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধকরণ, শিক্ষার্থীদের নিরাপত্তার ব্যবস্থা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণের দাবি জানান।

Human-Chain.jpg
রাজশাহী-নওগাঁ সড়কে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি: স্টার

নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গোলাম মোস্তাফা জানান, গতকাল রাতে অধ্যক্ষ ফরিদ উদ্দীন আহম্মেদের দায়ের করা মামলায় ক্যাম্পাস থেকে আটক ২৫ জনের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরও পড়ুন:

পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে পুকুরে ফেলে দিল ছাত্রলীগ

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago