শিশুপুত্রকে জয় উৎসর্গ মুশফিকের

দলের দুঃসময়ে অভিজ্ঞ হিসেবে মুশফিকুর রহিমের কাছেই দাবি ছিল বেশি। দারুণ এক ইনিংসে ভারতের মাঠে ভারতকে হারিয়ে সেই দাবি মিটিয়েছেন তিনি। অনেকবার কাছে গিয়েও শেষটা করতে না পারায় হতাশা পুড়িয়েছে তাকে অনেক। এবার সেসব উড়িয়ে মেলেছেন ডানা, এনেছেন স্বস্তির সুবাতাস। এমন অবদান রাখার পর শিশুপুত্র মায়ানের কথা মনে পড়েছে মুশফিকের। জয়টা তাকেই উৎসর্গ করেছেন তিনি।

দলের দুঃসময়ে অভিজ্ঞ হিসেবে মুশফিকুর রহিমের কাছেই দাবি ছিল বেশি। দারুণ এক ইনিংসে ভারতের মাঠে ভারতকে হারিয়ে সেই দাবি মিটিয়েছেন তিনি। অনেকবার কাছে গিয়েও শেষটা করতে না পারায় হতাশা পুড়িয়েছে  তাকে অনেক। এবার সেসব উড়িয়ে মেলেছেন ডানা, এনেছেন স্বস্তির সুবাতাস। এমন অবদান রাখার পর শিশুপুত্র মায়ানের কথা মনে পড়েছে মুশফিকের। জয়টা তাকেই উৎসর্গ করেছেন তিনি।

ভারতের দেওয়া ১৪৯ রানের লক্ষ্য ৩ বল আগেই মুশফিকে ব্যাটে ডিঙিয়ে যায় বাংলাদেশ। দলকে জেতাতে ৪৩ বলে ৬০ রানের ইনিংস খেলেন মুশফিক।

গত কিছু দিন সাকিব আল হাসানের নিষিদ্ধের কারণে দেশের ক্রিকেট ছিল টালমাটাল। বিপর্যস্ত এক অবস্থায় ভারতে খেলতে এসে দলের কাছে প্রত্যাশাও ছিল না অতো। দিল্লির দূষণের মতো হাঁসফাঁস করতে থাকা সময়েই মুশফিক দেশকে দিয়েছেন আনন্দের এই উপলক্ষ। 

দলের জয় আর নিজের ইনিংস তাই ছেলে মায়ানের জন্যই উৎসর্গ করেছেন বাংলাদেশের দলের অন্যতম এই ভরসা, ‘এই জয়, এই ইনিংস আমি আমার ছেলে মায়ানকে উৎসর্গ করতে চাই। ওকে অনেক মিস করি আমি। ও খুব দ্রুত বেড়ে উঠছে, টিভিতে আমার ছবি দেখে চিনতে পারে, এটা কে। আমি এই ফিফটি ও এই জয় ওকে উৎসর্গ করতে চাই।’

Comments