১০ লাখ টাকা জরিমানায় বিস্মিত শাকিব ‘এটা কী ধরনের কথা!’

নকশা না মেনে রাজধানীর নিকেতনে বাড়ি নির্মাণ করায় নায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত।
shakib_khan-1_3.jpg
শাকিব খান। ছবি: সংগৃহীত

নকশা না মেনে রাজধানীর নিকেতনে বাড়ি নির্মাণ করায় নায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত।

আজ (১৮ নভেম্বর) রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন এ জরিমানা করেন।

বাংলা দৈনিক প্রথম আলোর প্রতিবেদনে বলা হয়েছে, সকাল থেকে নিকেতন এলাকায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছেন। শাকিব খানের ভগ্নীপতি ও কেয়ারটেকার কাগজপত্র দেখাতে আসলে বাড়ির নকশা সংক্রান্ত অসংগতি ধরা পড়ে।

রাজউকের জোন (৪) অথরাইজড অফিসার মোহাম্মদ হোসেনের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, অভিযানের সময় শাকিব খানের বাড়িটি নকশা না মেনে নির্মাণ করা হয়েছে বলে দেখা গেছে। এ কারণে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রাজউকের তদন্তে দেখা যায়, ওই বাড়ির ছাদটি নকশা মেনে করা হয়নি।

বিষয়টি নিয়ে শাকিব খান দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “এটা কী ধরনের কথা! হঠাৎ করে এসে এমন আচরণ করবে? আমি তো আর বাড়ির ডিজাইন করিনি, এটি ইঞ্জিনিয়াররা করেছে।”

তিনি আরও বলেন, “আমার পাশের বাড়ির ডিজাইন তো একইরকমভাবে করা। তাদের তো কেউ কিছু করলো না। আমার সঙ্গে কেনো এমন করা হবে? বিষয়টি নিয়ে অবাক ও বিস্মিত হয়েছি।”

রাজউকের ভ্রাম্যমাণ আদালতের অভিযান প্রসঙ্গে শাকিব খান বলেন, “বুঝলাম না এটা কেমন অভিযান? যারা অভিযানে এসেছিলেন, তাদের তো বোঝা উচিত ছিলো- কার বাড়িতে অভিযানে যাচ্ছি!”

“ইঞ্জিনিয়ার হয়তো বাড়ির ক্যান্টিলিভার (বারান্দা) এক ফিট বাড়িয়েছে। এ বিষয়টি নোটিশ দিয়ে বললেই পারতো”, বলেন তিনি।

শাকিব খান আরও বলেন, “আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন সবার জন্য সমান হোক। আজ এসে ১০ লাখ টাকা চাইলো। আগামীকাল এসে অন্য কেউ অভিযান করে বলবে- ২০ লাখ টাকা দেন, নইলে জেল দেবো। এটা কি ধরণের আইন, আমার মাথায় ঢুকছে না!”

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

9h ago