এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য প্রয়োজন আরও ২ কোটি টাকা

গত ১১ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন স্বনামধন্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। সেখানের আড়াই মাসের চিকিৎসায় শিল্পীর অবস্থা এখন ভালোর দিকে।
Andrew Kishore
সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর (ডানে)। ছবি: সংগৃহীত

গত ১১ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন স্বনামধন্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। সেখানের আড়াই মাসের চিকিৎসায় শিল্পীর অবস্থা এখন ভালোর দিকে।

এন্ড্রু কিশোরের সঙ্গে কথা বলার পর শিল্পীর বর্তমান শারীরিক অবস্থা দ্য ডেইলি স্টার অনলাইনকে জানিয়ে সংগীতশিল্পী মোমিন বিশ্বাস বলেন, “গত ১১ সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত মোট ১২টি কেমোথেরাপি শেষ হয়েছে।”

“আগামী ২৬ নভেম্বর থেকে আরও ১২টি কেমোথেরাপি দেওয়ার কাজ শুরু হবে বলে সেখানকার চিকিৎসক জানিয়েছেন,” বলে জানান তিনি।

“বর্তমানে এন্ড্রু কিশোরের শরীর অনেকটা ভালো,” উল্লেখ করে মোমিন বিশ্বাস বলেন, “যথাযথভাবে তার চিকিৎসা চলছে।”

দেশের মানুষের কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়ে ‘হায়রে মানুষ রঙ্গিন ফানুস’-খ্যাত শিল্পী সংগীতাঙ্গনের যারা পাশে আছেন, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সংগীত পরিচালক ফরিদ আহমেদ দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আজ (২৪ নভেম্বর) সকালে দাদার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি খুব ভেঙে পড়েছেন। আবেগী হয়ে গেছেন। তার চিকিৎসার জন্য প্রয়োজন আরও প্রায় দুই কোটি টাকা।”

“প্রখ্যাত এই শিল্পীর কঠিন সময়ে তার পাশে দাঁড়ানো প্রয়োজন” বলেও মন্তব্য করেন তিনি। বলেন, “এরই মধ্যে প্রবাসীরা তাকে সহযোগিতার জন্য ফান্ড করেছেন।”

তিনি আরও বলেন, “দাদাকে যে কেমোথেরাপি দেওয়া হচ্ছে তার প্রতিটির মূল্য প্রায় ৯ লাখ টাকা। এরইমধ্যে গুণী এই শিল্পীর চিকিৎসায় তার পরিবার কোটি টাকারও বেশি খরচ করে ফেলেছে।”

“প্রয়োজন আরও অনেক টাকা। আশা করবো দেশের মানুষও তার পাশে দাঁড়াবেন। তাকে আমরা হারাতে চাই না,” যোগ করেন ফরিদ আহমেদ।

প্রায় ৪০ বছর ধরে ১৫ হাজারের বেশি গান গেয়েছেন এন্ড্রু কিশোর। সর্বমোট আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান এন্ড্রু কিশোর। সেখানে তার সঙ্গে রয়েছেন স্ত্রী লিপিকা এন্ড্রু।

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

5h ago