র‌্যাবের হাতে জেএমবি নেতা গ্রেপ্তার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
JMB.jpg
র‌্যাবের হাতে গ্রেপ্তার জেএমবি নেতা মো. আতিক উল্লাহ। ছবি: স্টার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃতের নাম হাফেজ মাওলানা মো. আতিক উল্লাহ (৩৬)। তিনি জেএমবি ফতোয়া নির্ধারণকারী ছিলেন।

আজ (৩০ নভেম্বর) বিকালে সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আলেপ উদ্দিন জানান, গতকাল রাত দেড়টায় নরসিংদীর ছোট গদইচর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও হার্ডডিক্স উদ্ধার করা হয়।

তিনি জানান, আতিক উল্লাহ জেএমবির ফতোয়া নির্ধারক ও দাওয়াতি শাখার সমন্বয়কারী ছিলেন। তিনি মূলত ফেসবুক, টুইটার ও টেলিগ্রাম আইডির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তিনি ঢাকার একটি মাদরাসায় শিক্ষকতার পাশাপাশি জেএমবির কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতেন।

এই র‌্যাব কর্মকর্তা বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে আতিক উল্লাহ স্বীকার করেছেন যে- তিনি দীর্ঘদিন ধরে গোপনে সংগঠিত হয়ে জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছিলেন এবং নাশকতামূলক কর্মকাণ্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন। ফতুল্লা থানায় র‌্যাবের দায়েরকৃত সন্ত্রাসবিরোধী মামলার পলাতক আসামি ছিলেন তিনি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান আছে।”

Comments

The Daily Star  | English

Lifts at public hospitals: Horror abounds

Shipon Mia (not his real name) fears for his life throughout the hours he works as a liftman at a building of Sir Salimullah Medical College, commonly known as Mitford hospital, in the capital

2h ago