এবার গেইলকে পাওয়ার কথা নিশ্চিত করল চট্টগ্রাম

নানা নাটকীয়তার পর ক্রিস গেইলকে পাওয়ার কথা নিশ্চিত করেছে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলটির পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে ক্যারিবিয়ান এই বিস্ফোরক ব্যাটসম্যানকে আসরের শেষ দিকে পাচ্ছেন তারা।
Chris Gayle
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

নানা নাটকীয়তার পর ক্রিস গেইলকে পাওয়ার কথা নিশ্চিত করেছে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলটির পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে ক্যারিবিয়ান এই বিস্ফোরক ব্যাটসম্যানকে আসরের শেষ দিকে পাচ্ছেন তারা।

এবার প্লেয়ার্স ড্রাফটের শুরুতেই গেইলকে দলে নেয় চট্টগ্রাম। কিন্তু ক’দিন আগে এই ক্রিকেটার নিজের নাম বিপিএলে দেখে বিস্ময় প্রকাশ করেন। এতে চরম বিব্রতকর অবস্থায় পড়ে চট্টগ্রাম। পরে দলটির পক্ষ থেকে জানানো হয়, হ্যামস্ট্রিংয়ের চোটে থাকা গেইল আরও এক মাস খেলার মধ্যে থাকতে পারবেন না। ৪ জানুয়ারির পর তিনি ফিট হবেন, এরপর বিপিএলে লিগ পর্বে চট্টগ্রামের বাকি থাকে আর তিন ম্যাচ। টিম ডিরেক্টর জালাল ইউনুস জানান, এত কম ম্যাচের জন্য গেইলকে আনা হবে কিনা সেই ব্যাপারে তারা এখনো সিদ্ধান্ত নিতে পারছেন না।

তবে দলটির ব্যবস্থাপনা পরিচালক কে.এম. রিফাতুজ্জামান নিশ্চিত করেছেন, কম ম্যাচের জন্য হলেও আসছেন গেইল,  ‘তাঁর বিপিএল খেলা নিয়ে কোন সংশয় নেই। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বিশেষ এ বিপিএল মাতাবেন ক্যারিবিয়ান ব্যাটিং কিংবদন্তী ক্রিস গেইল।’

গেইল নিজে শুরুতে বিপিএলের দলে থাকার খবর বিস্মিত হলেও দলটির এই কর্মকর্তা বিবৃতিতে জানান গেইলের বিপিএল খেলতে কখনই আপত্তি ছিল না, ‘ক্রিস গেইলের হ্যামস্ট্রিংয়ে হালকা চোট আছে। পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে কিছুটা সময় লাগবে। তবে, বিপিএল খেলার ব্যাপারে তার কখনও আপত্তি ছিলো না। আমরা হয়তো পুরো বিপিএলে গেইলকে পাবো না। কিন্তু, পরের দিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে মাঠ মাতাবেন এ ব্যাটিং জিনিয়াস।’

বিশ্বের প্রায় সব ফ্রেঞ্চাইজি টুর্নামেন্ট ঘুরে ঘুরে খেলা গেইল বিপিএল নিয়মিত মুখ। একাধিক দলের হয়ে এই টুর্নামেন্টে ঝড় তুলে আসর মাত করেছেন তিনি। গেইলের উপস্থিতি তাই দর্শকদেরও আকর্ষনের অন্যতম উপকরণ।

Comments

The Daily Star  | English

Heatwaves in April getting longer

Mild to moderate heatwaves, 36 to 40 degrees Celsius, in the month of April have gotten longer over the years, according to a research.

2h ago