আইপিএলের নিলামে মুশফিকের নাম

প্রাথমিক তালিকায় নাম না থাকলেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন নিলামের চূড়ান্ত তালিকায় ঠাঁই করে নিয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম।
Mushfiqur Rahim
ছবি: এএফপি

প্রাথমিক তালিকায় নাম না থাকলেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন নিলামের চূড়ান্ত তালিকায় ঠাঁই করে নিয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম।

বুধবার (১১ ডিসেম্বর) আইপিএল কর্তৃপক্ষ নিলামের জন্য খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত করেছে। প্রাথমিক তালিকায় ৯৭১ ক্রিকেটার ছিলেন। তবে চূড়ান্ত তালিকায় আছেন ৩৩২ জন।

আট ফ্র্যাঞ্চাইজি দলের আগ্রহের কারণে চূড়ান্ত তালিকায় নতুন করে যুক্ত করা হয়েছে ২৪ ক্রিকেটারকে। তারা কেউ প্রাথমিক তালিকায় ছিলেন না। বাংলাদেশের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক তাদের মধ্যে অন্যতম।

নতুন যুক্ত হওয়াদের মধ্যে আরও আছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেসরিক উইলিয়ামস, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান ও একই দেশের লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

খেলোয়াড় বেছে নেওয়ার মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি পোষানোর সুযোগ পাবে আগামী ১৯ ডিসেম্বর। সেদিন কলকাতায় হবে নিলাম।

এবারের নিলামে আট দল মিলে নিতে পারবে সর্বমোট ৭৩ ক্রিকেটারকে। তাদের মধ্যে বিদেশি খেলোয়াড় থাকতে পারেন ২৯ জন।

আইপিএলের নিলামের প্রাথমিক তালিকায় ছিল ছয় বাংলাদেশির নাম। তারা হলেন- তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও সৌম্য সরকার।

তবে চূড়ান্ত তালিকায় মুশফিক থাকলেও তাদের নাম আছে কি-না তা জানা যায়নি। কারণ ৩৩২ জনের চূড়ান্ত তালিকার সকল ক্রিকেটারের নাম আলাদাভাবে এখনও প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গেল আসরের নিলামে অবিক্রীত ছিলেন ৩২ বছর বয়সী মুশফিক।

Comments

The Daily Star  | English

Who is Thomas Matthew Crooks, the suspected Trump rally shooter

The FBI identified 20-year-old Thomas Matthew Crooks of Bethel Park, Pennsylvania as the suspect in Saturday's attempted assassination of former US President Donald Trump at a campaign rally

31m ago