মুক্তিযুদ্ধ মঞ্চের দুই নেতা আটক

ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ছাত্রদের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুক্তিযুদ্ধ মঞ্চের দুই নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
আল মামুন (বামে) ও ইয়াসির আরাফাত তুর্য (ডানে)। ছবি: সংগৃহীত

ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ছাত্রদের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুক্তিযুদ্ধ মঞ্চের দুই নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ছাত্রলীগের সঙ্গে হামলায় অংশ নেওয়া সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তুর্যকে আটকের কথা দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

তিনি জানান, অভিযান চালিয়ে এই দুজনকে আটক করেছে ডিবির একটি দল।

ডাকসুর সহ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন গতকাল নুরকে তার কার্যালয়ে গিয়ে হুমকি দেওয়ার পর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ডাকসু কার্যালয়ে হামলা চালায়। ওই ঘটনায় নুরসহ ২৭ জন আহত হন। গুরুতর আহত ছয় জনকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীদের হাতে আক্রান্ত হলেন ভিপি নুর।

হামলাকারীদের গ্রেপ্তার করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাংশ সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে আজ বিক্ষোভ মিছিল করে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করেছে।

আরও পড়ুন: নুরের মুখে হামলার বিবরণ ‘আমাকে হত্যার চেষ্টা করেছে’

Comments