‘লালন করার মতো স্মৃতি’

বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন। নিজের কর্মময় জীবনে বলিউডের প্রায় সব পুরস্কারই অর্জন করেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো দাদাসাহেব ফালকে পুরস্কার।

বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন। নিজের কর্মময় জীবনে বলিউডের প্রায় সব পুরস্কারই অর্জন করেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো দাদাসাহেব ফালকে পুরস্কার।

গতকাল (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় তাকে দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত করা হয়েছে।

২০১৯ সালের শেষ রবিবার সন্ধ্যাটি বচ্চন পরিবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলো। আজ (৩০ ডিসেম্বর) অভিষেক বচ্চন তার ইনস্টাগ্রাম প্রোফাইলে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে বাবা অমিতাভ বচ্চন এবং মা জয়া বচ্চনের সঙ্গে হাসিমুখে ছবিতে বন্দি হয়েছেন অভিষেক বচ্চন। উড়োজাহাজের মধ্যে থেকেই অভিষেক এই পোস্ট করেন। পোস্টে অভিষেক লিখেছেন, “লালন করার মতো স্মৃতি”।

অপর এক পোস্টে অভিষেক তার বাবার একটি ছবি দিয়ে লিখেছেন, “আমার অনুপ্রেরণা। আমার নায়ক। দাদাসাহেব ফালকে পুরস্কারের জন্য অভিনন্দন বাবা। আমরা সবাই তোমাকে নিয়ে গর্বিত। তোমাকে ভালোবাসি।”

অমিতাভ তার টুইটারে বিশেষ কিছু মুহূর্তের ছবি শেয়ার করে লিখেছেন: “এই মুহূর্তের জন্য আমার অপরিসীম কৃতজ্ঞতা এবং শ্রদ্ধা।”

ভারতীয় চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য অমিতাভ বচ্চনকে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদান করা হয়। রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই পুরস্কার প্রদান করেন।

পুরস্কার পেয়ে অমিতাভ বলেন, “যখন এই পুরষ্কারের জন্য আমার নাম ঘোষণা করা হলো, তখন আমার মনে সন্দেহ জেগেছিলো। মনে হচ্ছিলো- এই পুরস্কার কি এতো বছর কাজ করার পরে এখন ঘরে বসে আরাম করার ইঙ্গিত? আমার আরও কিছু কাজ শেষ করা বাকি আছে এবং কিছু নতুন কাজের সম্ভাবনাও আসছে, যেখানে আমি ভিন্ন কিছু কাজ করার সুযোগ পাবো।”

অমিতাভ বচ্চনকে সর্বশেষ বড় পর্দায় দেখা গিয়েছে তাপসী পান্নুর সঙ্গে ‘বদলা' সিনেমায়। এখন তার হাতে রয়েছে ‘গুলাবো সীতাবো’, ‘চেহরে’ ও ‘ঝুন্ডে’।

Comments

The Daily Star  | English

5.5 magnitude earthquake jolts Dhaka, Ctg, Sylhet

A magnitude 5.5 earthquake jolted Dhaka, Sylhet, Chattogram and some other parts of the country this evening.

1h ago