খেলা

বিপিএল মাতাতে গেইল ঢাকায়

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বঙ্গবন্ধু বিপিএল খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। মঙ্গলবার চট্টগ্রামের পরের ম্যাচ থেকেই পাওয়া যাবে তাকে।
Cris Gayle

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বঙ্গবন্ধু বিপিএল খেলতে ঢাকায় এসে পৌঁছেছেন ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। মঙ্গলবার চট্টগ্রামের পরের ম্যাচ থেকেই পাওয়া যাবে তাকে।

এরমধ্যেই প্লে অফ নিশ্চিত করা চট্টগ্রামের লিগ পর্বে বাকি আছে আর দুই ম্যাচ। এই ম্যাচের ফলের উপর অবশ্য নির্ভর করবে তারা কোয়ালিফায়ার নাকি এলিমিনেটর খেলবে। চট্টগ্রাম কোয়ালিফায়ারে খেললে সেক্ষেত্র প্লে অফ রাউন্ডে গেইল পাবেন আরও দুই ম্যাচ। সেখান থেকে উৎরালে ফাইনাল তো আছেই। 

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় গেইলদের প্রতিপক্ষ রাজশাহী রয়্যালস। ১১ জানুয়ারি লিগ পর্বের শেষ ম্যাচেই একই প্রতিপক্ষের বিপক্ষে ফিরতে ম্যাচ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। 

ড্রাফট থেকে গেইলকে বেছে নিলেও পরে গেইলের আসা, না আসা নিয়ে ছিল অনিশ্চয়তা।  গেল ১৭ নভেম্বর প্লেয়ার্স ড্রাফটের শুরুতেই গেইলকে দলে নিয়েছিল চট্টগ্রাম। কিন্তু এরপর এই বাঁহাতি ক্রিকেটার নিজের নাম বিপিএলের ড্রাফটে দেখে বিস্ময় প্রকাশ করেন। এতে চরম বিব্রতকর অবস্থায় পড়েছিল চট্টগ্রাম।

পরে দলটির পক্ষ থেকে জানানো হয়েছিল, হ্যামস্ট্রিংয়ের চোটে থাকা গেইল আরও এক মাস খেলার মধ্যে থাকতে পারবেন না। জানুয়ারি মাসের শুরুর দিকে তিনি ফিট হবেন।

দলটির ব্যবস্থাপনা পরিচালক কে.এম. রিফাতুজ্জামান এরপর নিশ্চিত করেছিলেন, অল্প কয়েক ম্যাচের জন্য হলেও গেইল আসবেন। সে কথা অনুযায়ী আরও একবার বিপিএল মাতাতে আসলেন ক্যারিবিয়ান এই ব্যাটিং বিস্ফোরক। 

বিপিএলের অন্যতম সফল ব্যাটসম্যান গেইলের আছে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড। এর আগে চিটাগং ভাইকিংস, বরিশাল বার্নাস, ঢাকা গ্ল্যাডিয়েটর ও রংপুর রাইডার্স ফ্রেঞ্চাইজির হয়ে বিপিএল মাতিয়ে গেছেন গেইল। 

 

Comments

The Daily Star  | English

Maritime ports asked to hoist signal 3

Maritime ports of Chattogram, Cox's Bazar, Mongla, and Payra have been advised to hoist local cautionary signal number three lowering distant cautionary signal number in the wake of the deep depression over the North Bay, said a special weather bulletin.

1h ago