শীর্ষ খবর
‘ছাত্রলীগ নেত্রীরা আমার চুল টেনে ধরেন’

ঢাবির আবাসিক শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগ নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছিত হওয়ার অভিযোগ করেছেন হলের আবাসিক শিক্ষক জোবাইদা নাসরীন।
Hall-1.jpg
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগ নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছিত হওয়ার অভিযোগ করেছেন হলের আবাসিক শিক্ষক জোবাইদা নাসরীন।

গতকাল (৫ জানুয়ারি) সন্ধ্যায় হল শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে হামলার শিকার হন তিনি।

জোবাইদা নাসরীন দ্য ডেইলি স্টারকে বলেন, “পরিস্থিতি শান্ত করতে একপর্যায়ে আমি বলি যে, সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তখন ছাত্রলীগ নেত্রীরা আমার ওপর হামলা করেন। তারা আমার চুল টেনে ধরেন।”

এই ঘটনায় আজ হল প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোতে নেতা-কর্মীদের শাড়ি দিয়েছিলো ছাত্রলীগ। গত শুক্রবার রাতে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রওনক জাহান রাইনের ‘অনুমতি’ ছাড়া শাড়ি বিতরণ নিয়ে হল শাখা ছাত্রলীগের সহসভাপতি সালসাবিল রাবেয়ার অনুসারীদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। ঘটনার জের ধরে গতকাল সন্ধ্যা থেকে তাদের মধ্যে আবারও সংঘর্ষ শুরু হয়।

সেসময় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সমঝোতা করতে যান হল সংসদের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক রিয়া আক্তার।

খবর পেয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক জাকিয়া পারভীনের নির্দেশে ঘটনাস্থলে যান আবাসিক শিক্ষক জোবাইদা নাসরীন ও তাহমিনা হক। তারা সালসাবিল ও রিয়াকে হল থেকে বের করে আনতে গেলে ফটকের কাছে তাদের ওপর আবারও হামলা চালান রওনকের অনুসারীরা।

এসময় ‘ছাত্রলীগের সমালোচনা করে পত্রপত্রিকায় লেখালেখির’ অভিযোগ তুলে আবাসিক শিক্ষক জোবাইদা নাসরীনের ওপরও হামলা করেন ছাত্রলীগের নেত্রীরা। এসময় সালসাবিল ও রিয়াকে মারতে মারতে হল থেকে বের করে দেন রওনকের অনুসারীরা।

সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের তিনজন আহত হয়েছেন। আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল দিবাগত রাতে এক বিজ্ঞপ্তিতে এই ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সালসাবিল রাবেয়াকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

Comments

The Daily Star  | English

For now, battery-run rickshaws to keep plying on Dhaka roads: Quader

Road, Transport and Bridges Minister Obaidul Quader today said the battery-run rickshaws and easy bikes will ply on the Dhaka city roads

1h ago