নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করে হারল যুব দল

টপ অর্ডারে ব্যর্থতার মিছিল, মিডল অর্ডারে থিতু হয়েও হয়েও বড় ইনিংস খেলতে পারেননি তৌহিদ হৃদয়, শামিম পাটোয়ারি, আকবর আলিরা। অল্প রানে গুটিয়ে যাওয়ার পর বড় হারেরই শঙ্কা ছিল। কিন্তু বোলাররা দারুণ লড়াই করে জমিয়ে তুলেছিলেন ম্যাচ। কিন্তু লড়াই জমালেও নিউজিল্যান্ডকে প্রস্তুতি ম্যাচে হারাতে পারেনি বাংলাদেশ যুব দল।

টপ অর্ডারে ব্যর্থতার মিছিল, মিডল অর্ডারে থিতু হয়েও হয়েও বড় ইনিংস খেলতে পারেননি তৌহিদ হৃদয়, শামিম পাটোয়ারি, আকবর আলিরা। অল্প রানে গুটিয়ে যাওয়ার পর বড় হারেরই শঙ্কা ছিল। কিন্তু বোলাররা দারুণ লড়াই করে জমিয়ে তুলেছিলেন ম্যাচ। কিন্তু লড়াই জমালেও নিউজিল্যান্ডকে প্রস্তুতি ম্যাচে হারাতে পারেনি বাংলাদেশ যুব দল।

বুধবার জোহেন্সবার্গে যুব বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল অলআউট হয় মাত্র ১১২ রানে। ওই রান তুলতে ৬ উইকেট হারাতে হয়েছে কিউইদের।

টস হেরে ব্যাট করতে গিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশের  যুবারা। ২৩ রানে পড়ে যায় ৫ উইকেট। সেখান থেকে তৌহিদ হৃদয় গড়েন প্রতিরোধ। কিন্তু ৪৬ বলে ৩৬ রানে থেমে যায় তার ইনিংস। আকবর আলি আউট হন ৪৫ বলে ২৩ রান করে, শামিম থামেন ২৫ বলে ২০ রানে।

সহজ লক্ষ্যে নেমে শুরুতে ওপেনার ওলিভার হোয়াইট শরিফুল ইসলামের আউট হলেও সুন্দরভাবেই এগুচ্ছিল কিউইদের ইনিংস। হুট করেই তাদের ছন্দপতন ঘটান অনিয়মিত বোলার তানজিদ হাসান তামিম। দ্রুত তিন উইকেট তুলে বাংলাদেশকে খেলায় ফেরান তিনি। উইকেট পান বাঁহাতি স্পিনার রকিবুল হাসানও।

১ উইকেটে ৪৮ থেকে আচমকাই ৬৩ রানে ৬ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ডের যুবারা। তবে অধিনায়ক জেসি টেশকফ আর কুইন শুনডে মিলে বিপদ পার করে তাদের দলকে পাইয়ে দেন জয়।

 

Comments

The Daily Star  | English

Bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

5h ago