মুন্সীগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার ব্যবসায়ী মোয়াজ্জেম দেওয়ান হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।
প্রতীকী ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার ব্যবসায়ী মোয়াজ্জেম দেওয়ান হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। 

যাবজ্জীবন কারাদণ্ডের আদেশপ্রাপ্ত সাত আসামিরা হলেন- আল আমিন শেখ, শাহজাহান ভূঁইয়া, খোরশেদ আলম, মাসুম সরদার, শামীম শেখ, আল মামুন মোল্লা এবং আঃ রাজ্জাক ওরফে জাক্কা।

আজ (১৬ জানুয়ারি) দুপুরে চারজন আসামির উপস্থিতিতে মুন্সীগঞ্জ সিনিয়র দায়রা জজ হোসনে আরা বেগম এই রায় প্রদান করেন। দণ্ডাদেশ পাওয়া আসামীদের মধ্যে মাসুম সরদার, আল মামুন মোল্লা ও আ. রাজ্জাক ওরফে জাক্কা পলাতক রয়েছে।

এসব তথ্য দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এডভোকেট আ. মতিন জানিয়েছেন, এই মামলায় সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন বিচারক। অভিযোগ প্রমাণের জন্য রাষ্ট্রপক্ষ ১৬ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করে। এই মামলায় তিনজন আসামি পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৭ আগস্ট রাত সাড়ে ১১টায় মোয়াজ্জেম দেওয়ান দোকান বন্ধ করে একটি ব্যাগে দেড় লাখ টাকা, মোবাইল রিচার্জ ও বিকাশের ৫টি মোবাইল সেট, প্রেশার মাপার যন্ত্র ইত্যাদি নিয়ে নিজ বাড়িতে ফিরছিলেন। ফেরার সময় আসামি শাহজাহান ও মাসুম উপজেলার ধীপাড়া এলাকায় মোয়াজ্জেমকে মাথায় আঘাত করে। এরপর মাটিয়ে লুটিয়ে পড়লে তার বুকের উপর আ. রাজ্জাক ওরফে জাক্কা উঠে পড়ে এবং গাছের পাশ থেকে আসামি শামীম, আল মামুন, খোরশেদ ও আল আমিন এসে চেপে ধরে তাকে।

তারপর আসামি আল মামুন ধারালো ছোরা দিয়ে হত্যা করে মোয়াজ্জেমকে। আসামিরা দেড় লাখ টাকা, ৫টি মোবাইল সেট ভাগ করে নিয়ে পালিয়ে যায়। মোয়াজ্জমেকে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় মোয়াজ্জেমের বাবা পরদিন টঙ্গীবাড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন।

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

21m ago