জনজোয়ারে সরকারের সব চক্রান্ত ভেসে যাবে: ইশরাক

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পক্ষে ‘জনগণের জোয়ার’ উঠেছে উল্লেখ করে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, যে জনজোয়ার সৃষ্টি হয়েছে, এই জোয়ারে সরকারের সব চক্রান্ত ভেসে যাবে।
Isharak-1.jpg
বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের গণসংযোগ। ছবি: সংগৃহীত

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পক্ষে ‘জনগণের জোয়ার’ উঠেছে উল্লেখ করে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, যে জনজোয়ার সৃষ্টি হয়েছে, এই জোয়ারে সরকারের সব চক্রান্ত ভেসে যাবে।

তিনি বলেন, “ভোটবিহীন এ সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা না থাকায় দেশ যেমন নষ্ট হয়েছে, তেমনি ঢাকা শহরকেও নষ্ট করে দুনিয়ার সব থেকে দূষিত শহরে পরিণত করেছে।”

নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মপরিকল্পনার ঘোষণা দিয়ে তিনি বলেন, “গত ১৩ বছরে ঢাকা ধ্বংস করা হয়েছে। বসবাস অনুপযোগী এই শহরকে বাসযোগ্য করে গড়ে তোলাই হবে আমার প্রধান কাজ।”

আজ শনিবার (১৮ জানুয়ারি) বাংলাবাজার চৌরাস্তা মোড় থেকে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত পথসভায় তিনি বলেন, “আমি আপনাদের ভোটে নির্বাচিত হলে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়াসহ ঢাকাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেবো। ক্লিন ঢাকা গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।”

এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্মমহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এডভোকেট আবদুস সালাম আজাদ, এসএম জিলানী, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, রফিক শিকদার, শরিফ হোসেনসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদে হোসেন খোকার জ্যেষ্ঠ পুত্র ইশরাক হোসেন নগরবাসীর উদ্দেশ্যে বলেন, “আগামী ৩০ তারিখ আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন। আপনারা দলবেঁধে ভোট কেন্দ্রে গেলে সরকারে সকল অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে।”

তিনি বলেন, “আমি গতকাল কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী এলাকার বেহাল অবস্থা দেখেছি। এই চিত্র শুধু যাত্রাবাড়ী, কদমতলী অথবা শ্যামপুরেরই নয়। এটা পুরো ঢাকারই চিত্র। এর কারণ, বর্তমান ক্ষমতাসীনরা অনির্বাচিত। ভোটে নির্বাচিত হলে জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা থাকে।”

অনির্বাচিত সরকার ও মেয়রের জবাবদিহিতা না থাকায় ঢাকার এই বেহাল অবস্থা বলেও উল্লেখ করেন তিনি।

Comments

The Daily Star  | English
Effects of global warming on Dhaka's temperature rise

Dhaka getting hotter

Dhaka is now one of the fastest-warming cities in the world, as it has seen a staggering 97 percent rise in the number of days with temperature above 35 degrees Celsius over the last three decades.

10h ago