প্রথম আলো সম্পাদকসহ ৬ জনের জামিন শুনানি সোমবার, হয়রানি না করার নির্দেশ

রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের অবহেলাজনিত মৃত্যুর মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ছয় জনকে গ্রেপ্তার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের অবহেলাজনিত মৃত্যুর মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ছয় জনকে গ্রেপ্তার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তাদের জামিন আবেদনের প্রেক্ষিতে আজ রোববার (১৯ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

সেই সঙ্গে জামিন আবেদনের ওপর শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করেছেন আদালত।

আজ মতিউর রহমানসহ ছয় জনের পক্ষে জামিন আবেদন করেন ব্যারিস্টার এম আমিরুল ইসলাম। এসময় মতিউর রহমানসহ প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, নির্বাহী শুভাশীষ প্রামাণিক ও নির্বাহী শাহপরাণ তুষার আদালতে উপস্থিত ছিলেন।

নাইমুল আবরারের অবহেলাজনিত মৃত্যুর মামলায় গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারিক আদালত।

মতিউর রহমান ছাড়াও তাদের মধ্যে রয়েছেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শুভাশীষ প্রামাণিক, নির্বাহী শাহপরাণ তুষার, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, ডেকোরেশন ও জেনারেটর সরবরাহকারী প্রতিষ্ঠানের জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।

এর আগে, গত ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান বাদী হয়ে ঢাকার আদালতে মামলা করেন। আদালত সেদিন নালিশি মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

মামলায় মজিবুর রহমান অভিযোগ করেছেন, ১ নভেম্বর তার ছেলে নাইমুল আবরার রেসিডেনসিয়াল মডেল কলেজে কিশোরদের ম্যাগাজিন কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, প্রথম আলোর সম্পাদক গত ৩০ অক্টোবর থেকে অসুস্থ ছিলেন। তিনি ১ নভেম্বর কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

আরও পড়ুন:

মতপ্রকাশের স্বাধীনতার ওপর যেনো বাধা না আসে: অ্যামনেস্টি

প্রথম আলো সম্পাদকের নামে গ্রেপ্তারি পরোয়ানায় ঐক্যফ্রন্ট নেতাদের উদ্বেগ

প্রথম আলোর সম্পাদকসহ অন্যদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলায় বিশিষ্টজনদের নিন্দা-প্রতিবাদ

প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Comments

The Daily Star  | English
Avoid heat stroke amid heatwave: DGHS issues eight directives

Avoid heat stroke amid heatwave: DGHS issues eight directives

The Directorate General of Health Services (DGHS) released an eight-point recommendation today to reduce the risk of heat stroke in the midst of the current mild to severe heatwave sweeping the country

1h ago