রোনালদোর জোড়া গোলে পার্মাকে হারাল জুভেন্টাস

দুর্দান্ত ছন্দে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো আবারও জ্বলে উঠলেন। জোড়া গোল করে পার্মার বিপক্ষে জুভেন্টাস দারুণ এক জয় পাইয়ে দিয়েছেন তিনি। এতে টানা চার জয়ে ইন্টার মিলানের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান আরও পোক্ত করেছে তুরিনের ওল্ড লেডিরা।
Ronaldo
ছবি: ফিরোজ আহমেদ

দুর্দান্ত ছন্দে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো আবারও জ্বলে উঠলেন। জোড়া গোল করে পার্মার বিপক্ষে জুভেন্টাস দারুণ এক জয় পাইয়ে দিয়েছেন তিনি। এতে টানা চার জয়ে ইন্টার মিলানের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান আরও পোক্ত করেছে তুরিনের ওল্ড লেডিরা।

ম্যাচের শুরু থেকেই এদিন চাপিয়ে খেলে জুভেন্টাস। অষ্টম মিনিটে কর্নার থেকে ভালো হেড নিয়েছিলেন অ্যালেক্স সান্দ্রো। কিন্তু অল্পের জন্য তা লক্ষ্যে থাকেনি। ২৫তম মিনিটে মিরালেম পিয়ানিচের কাছ থেকে বল পেয়ে দারুণ এক কোণাকোণি শট নিয়েছিলেন রোনালদো। কিন্তু তার চেয়েও দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে সে শট ঠেকিয়ে দেন পার্মা গোলরক্ষক লুইজি সেপে। 

৪৩তম মিনিটে বাতসুয়াই মাতুইদির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের মধ্য থেকে কোনাকুনি শট নেন রোনালদো। প্রতিপক্ষ এক খেলোয়াড়ের গায়ে দিকে বদলে বল জালে জড়ালে এগিয়ে যায় জুভেন্টাস। দুই মিনিট পর দিনের সেরা সুযোগটি মিস করেন অ্যারন রামসি। মাতুইদির কাছ থেকে ডি-বক্সে একেবারে ফাঁকায় পেয়েও বাইরে মারেন এ ওয়েলস তারকা।

৫১তম মিনিটে আবারো পার্মার ত্রাতা গোলরক্ষক সেপে। পাওলো দিবালার ব্যাকহিল থেকে দারুণ এক শট নিয়েছিলেন দানিলো। গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ঠেকান সে শট। ৫৫তম মিনিটে সমতা আনে পার্মা। কর্নার থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন আন্দ্রেয়াস। ফের এগিয়ে যেতে তিন মিনিটও সময় নেয়নি জুভেন্টাস। দিবালার ক্রস থেকে নিচু শটে আবারও দলকে এগিয়ে দেন রোনালদো।

৬৬তম মিনিটে গঞ্জালো হিগুয়েইনের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৯তম মিনিটে হেরনানির দূরপাল্লার শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন জুভেন্টাস গোলরক্ষক বয়েচেক সেজনি। পরের মিনিটে তো দুর্দান্ত সেজনি। জেসমিন কুরতিচের জোরালো শট দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে ঠেকান তিনি। ৮৩তম মিনিটে গোলমুখ থেকে মাত্তিয়া স্প্রোকাতির শট মাতাইস ডি লিট না ফেরালে সমতায় ফিরতে পারতো পার্মা।

২০ ম্যাচ শেষে ১৬টি জয় ও তিনটি ড্রয়ে জুভেন্টাসের সংগ্রহ ৫১ পয়েন্ট। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান। এদিন লেসের মাঠে ১-১ গোলের ড্র করে তারা।

Comments

The Daily Star  | English

4 killed in clash between police and quota protesters in Uttara

Over 50 injured were rushed to Kuwait Bangladesh Friendship Government Hospital, and four among them were declared dead

58m ago