সিটি নির্বাচনে ইভিএম বাতিলের দাবি বিএনপির

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার জন্য আনুষ্ঠানিকভাবে দাবি জানিয়েছে বিএনপি।
BNP logo

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার জন্য আনুষ্ঠানিকভাবে দাবি জানিয়েছে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলের আনুষ্ঠানিক দাবি সম্বলিত একটি চিঠি আজ (২১ জানুয়ারি) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদার কাছে পৌঁছে দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চিঠিতে বলা হয়েছে, “গত ১৩ জানুয়ারি চট্টগ্রাম ৮ এর উপনির্বাচনের বিস্তারিত তথ্যসহ চিত্র দেশের সব গণমাধ্যমে প্রকাশিত হয়েছে যা আপনারাও অবগত আছেন বলে মনে করি। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত চিত্র ইইভএম, নির্বাচন কমিশন এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার সম্পর্কে আমাদের দল বিএনপিসহ বিভিন্ন গণতান্ত্রিক রাজনৈতিক দলের দীর্ঘদিনের যৌক্তিক দাবিকে আরও পাকাপোক্ত করেছে।”

এতে আরও বলা হয়েছে, “ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের এখনও সুযোগ আছে নিরপেক্ষতা প্রমাণের চেষ্টা করা। সেই লক্ষ্যে ইতোমধ্যেই উন্মোচিত ইভিএম’র অকার্যকারিতাকে বিবেচনায় নিয়ে ইভিএম বাতিল করে প্রচলিত ব্যালট ব্যবস্থাতেই ভোট গ্রহণের ব্যবস্থা করুন। ভোট প্রক্রিয়ায় সরকারি দলের খবরদারি বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করুন।”

প্রধান নির্বাচন কমিশনারের হাতে চিঠি দেওয়ার পর আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

Comments

The Daily Star  | English

BCL will give a fitting reply to those who labelled themselves Razakars: Quader

Chhatra League will give a fitting reply to those student leaders of the quota reform movement who last night labelled themselves Razakars and showed arrogance, said Awami League General Secretary Obaidul Quader today

5m ago