খেলা

রোমাকে হারিয়ে সেমিতে জুভেন্টাস, রোনালদোর গোল

দুর্দান্ত ছন্দে রয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো গোল করেই চলেছেন পাঁচ বারের ব্যলন ডি'অর জয়ী এ তারকা। জুভেন্টাসের জয়ে আগের রতেও গোল করেছেন তিনি। তাতে এএস রোমাকে ৩-১ গোলে হারিয়ে ইতালিয়ান কাপের সেমি-ফাইনালের টিকেট কেটেছে জুভেন্টাস।
ছবি: এএফপি

দুর্দান্ত ছন্দে রয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো গোল করেই চলেছেন পাঁচ বারের ব্যলন ডি'অর জয়ী এ তারকা। জুভেন্টাসের জয়ে আগের রতেও গোল করেছেন তিনি। তাতে এএস রোমাকে ৩-১ গোলে হারিয়ে ইতালিয়ান কাপের সেমি-ফাইনালের টিকেট কেটেছে জুভেন্টাস।

ঘরের মাঠে ম্যাচের ২৬তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। বাঁ প্রান্তে গঞ্জালো হিগুয়েইনের পাস ধরে বাঁ  ডি-বক্সে ঢুকে দারুণ এক কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এ পর্তুগিজ তারকা। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেন্তানকুর। ডগলাস কস্তার কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের মধ্য থেকে এক ডিফেন্ডারকে কাটিয়ে আরও দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নিখুঁত শটে বল জালে পাঠান উরুগুয়ের এই মিডফিল্ডার।

৩৯তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে বল পেয়ে যান কস্তা। দূরপাল্লার জোরালো এক শটও নিয়েছিলেন। কিন্তু দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে পড়ে সে শট ঠেকিয়ে দেন গোলরক্ষক পাউ লোপেজ। প্রথমার্ধের যোগ করা সময়ে তৃতীয় গোলটি করেন লিওনার্দো বনুচ্চি। ছোট কর্নার থেকে কস্তার ক্রসে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন এ ইতালিয়ান ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান কমাতে পারতো রোমা। লোরেঞ্জো পেলেগ্রিনির দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ফিরতে বল ফাঁকায় বল পেয়েছিলেন নিকোলা কালিনিচ। কিন্তু তার শট বারপোস্টে লেগে ফিরে আসে। তিন মিনিট পর ব্যবধান আরও বাড়াতে পারতো জুভেন্টাস। ডান প্রান্ত থেকে রোনালদোর ক্রস দারুণ হেড নিয়েছিলেন হিগুয়েইন। কিন্তু তার হেড বারপোস্টে লেগে ফিরে আসে।

৫০তম মিনিটে ব্যবধান কমায় রোমা। কেঞ্জিস উন্দেরের দূরপাল্লার জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসলেও গোলরক্ষক বুফনের গায়ে লেগে বল জালে জড়ায়। ছয় মিনিট পর ব্যবধান আরও কমাতে পারতো দলটি। জিয়ানলুকা মানচিনির পাস থেকে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। তবে অসাধারণ দক্ষতায় তা ফিরিয়ে দেন বুফন।

৬২তম মিনিটে হুয়ান কোয়াদ্রাদোর ক্রস থেকে ফাঁকায় নেওয়া হিগুয়েইনের শট ঠেকিয়ে দেন রোমা গোলরক্ষক লোপেজ। এরপর দুই দলই বেশ কিছু আক্রমণ করলেও তা থেকে গোল না এলে জয়ের সন্তুষ্টি নিয়ে মাঠ ছাড়ে তুরিনরা।

Comments

The Daily Star  | English

Freedom Index: Bangladesh ranks 141 out of 164 countries

Bangladesh's ranking on the Freedom Index placed it within the "mostly unfree" category and its position on the Prosperity Index categorised it as "mostly unprosperous"

12m ago