শীর্ষ খবর

মানিকগঞ্জে ভেজাল গুড়ের কারখানার সন্ধান, ২ ভাইকে জরিমানা

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গোপীনাথপুরের মজমপাড়া গ্রামের দুটি বাড়িতে ভেজাল গুড় তৈরির কারখানার সন্ধান পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
Manikganj-1.jpg
পাঁচ মণ গুড় জব্দ করে তা জনসম্মুখে বিনষ্ট করা হয়। ছবি: স্টার

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গোপীনাথপুরের মজমপাড়া গ্রামের দুটি বাড়িতে ভেজাল গুড় তৈরির কারখানার সন্ধান পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ (২৪ জানুয়ারি) ভোর পাঁচটা থেকে সকাল ১১টা পর্যন্ত পরিচালিত অভিযানে কারখানা দুটির সন্ধান পাওয়া যায়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান।

অভিযানকালে বিভিন্ন অপদ্রব্য, চিনি ও পুরনো মানহীন গুড় ব্যবহার করে (খেজুরের রস ছাড়াই) তৈরি করা পাঁচ মণ গুড় জব্দ করে তা জনসম্মুখে বিনষ্ট করা হয়।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানিয়েছেন, গোপীনাথপুর ইউনিয়নের মোজমপাড়া গ্রামের হামেদ আলীর ছেলে বাচ্চু ও তার ভাই রজব আলীর বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ মণ ভেজাল গুড় জব্দ করা হয়। ভেজাল গুড় তৈরির দায়ে দুজনকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে ভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আসাদুজ্জামান রুমেল।

অভিযান চলাকালীন উপস্থিত ছিলেন, কনজ্যুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম সামসুন্নবী তুলিপ, হরিরামপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নজরুল ইসলাম এবং হরিরামপুর থানার পুলিশ সদস্যরা।

Comments

The Daily Star  | English

Hasina mourns death of Iran President Ebrahim Raisi

Hasina conveyed her condolence in a letter to interim president of Islamic Republic of Iran Mohammad Mokhber

45m ago