উইকেট প্রথম ম্যাচের চেয়ে ভালো ছিল: ডমিঙ্গো

প্রথম ম্যাচ হারার পর উইকেটের আচরণ নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় ম্যাচেও ফল বদলাতে পারেনি বাংলাদেশ। এবারও আরও কম রান করে আরও বড় ব্যবধানে, নূন্যতম লড়াই না করে হেরেছে বাংলাদেশ। অথচ প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলছেন উইকেট ছিল আগের দিনের চেয়ে ভালো।
russell Domingo

প্রথম ম্যাচ হারার পর উইকেটের আচরণ নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় ম্যাচেও ফল বদলাতে পারেনি বাংলাদেশ। এবারও আরও কম রান করে আরও বড় ব্যবধানে, নূন্যতম লড়াই না করে হেরেছে বাংলাদেশ। অথচ প্রধান কোচ রাসেল ডমিঙ্গো  বলছেন উইকেট ছিল আগের দিনের চেয়ে ভালো।

লাহোরে প্রথম ম্যাচ ৫ উইকেটে হারার পর শনিবার  দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে বাংলাদেশ হারে ৯ উইকেটে। এদিনও টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ আনতে পারে কেবল ১৩৬ রান। বাবর আজম আর মোহাম্মদ হাফিজের ব্যাটে ২০ বল আগেই যা টপকে যায় স্বাগতিকরা। নিশ্চিত করে সিরিজও।

নিরাপত্তা নিয়ে আলোচনার মাঝে আলোচিত সিরিজে এমন বিবর্ণ অবস্থার ব্যাখ্যা দিতে এসেছিলেন কোচ। তার মতে এদিন আরও ভালো উইকেটে আগের দিনের চেয়ে বড় ঘাটতি ছিল তাদের ব্যাটিংয়ে, ‘আজ অবশ্যই আমরা ২০-২৫ রান কম করেছি। প্রথম দিনের উইকেটের চেয়ে আজ উইকেট ভালো ছিল। খুবই হতাশাজনক। আগের ম্যাচে লড়াই হয়েছিল, আজ কিছুই হয়নি। অন্তত ১৫৫ রান করতে পারলে লড়াই করা যেত। তবে এই কারণেই তারা এক নম্বর আর আমরা নয় নম্বর দল।’

নাঈম শেখ, মেহেদী হাসানের মতো তরুণদের প্রসঙ্গ টেনে বাংলাদেশের কোচ হারের কারণ হিসেবে অনভিজ্ঞতাও সামনে আনতে চাইলেন,  ‘তবে আমি ওই কথাই বলব, অনভিজ্ঞ ব্যাটিং লাইনআপের প্রতিপক্ষ ছিল উঁচু মানের এক নম্বর টি-টোয়েন্টি দল। আমরা চেষ্টা করেছি, উন্নতির চেষ্টা করতে হবে। এই দুই ম্যাচের শিক্ষা আমাদের আগামীতে কাজে লাগবে।’

Comments